যে কারণে রাশমিকা ভারতের ‘জাতীয় ক্রাশ’

ইন্টারনেটে ভারতীয়দের মধ্যে এই কন্নড় অভিনেত্রীকেই খুঁজছে বেশি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2022, 01:28 PM
Updated : 8 Oct 2022, 01:28 PM

বলিউডে পা রাখার আগেই গোটা ভারত হুমড়ি খেয়ে পড়ছিল যার নামে, তিনি রাশমিকা মানদানা। ইন্টারনেটে ভারতীয়দের মধ্যে তাকেই খোঁজা হচ্ছিল সবচেয়ে বেশি। এসব মিলিয়ে ২৬ বছর বয়সী এই কন্নড় অভিনেত্রী হয়ে উঠেছেন ভারতের ‘জাতীয় ক্রাশ’।

কিন্তু এত এত নায়িকার ভিড়ে রাশমিকাই কেন? সেই প্রশ্নের উত্তর খুঁজতে চেষ্টা করেছে টাইমস অব ইন্ডিয়া। বলিউডে তার প্রথম সিনেমা ‘গুডবাই’ মুক্তি পাওয়ার দিন সেই বিশ্লেষণ প্রকাশও করেছে।

প্রথমেই বলতে হবে ‘পুষ্পা: দ্য রাইজ’র কথা। আল্লু অর্জুনের এই সিনেমায় সামান্থা রুথ প্রভু আইটেম গানে ঝড় তুললেও রাশমিকার নাচের আবেদন আলোড়ন তুলেছিল কোটি ভক্তের হৃদয়ে। ‘সামি সামি’ গানের সঙ্গে তার নাচের জাদুতে বিভোর হয়ে পড়ে বিশাল ভারতের বিভিন্ন প্রান্তের দর্শককূল। অভিনয়ও দাগ কাটে, তাই তো ‘

ঝুকেগা নাহি সালা’র মতো সংলাপগুলো এখনও আওড়ানো চলছে। পুষ্পার সিকুয়েল আসার ঘোষণা এলেও দর্শকরা এখনও মোহাবিষ্ট প্রথমটিতেই।

২০১৮ সালে মুক্তি পায় রাশমিকার তেলেগু সিনেমা ‘গীথা গোবিন্দম’। এতে রাশমিকাকে পছন্দ করেছে অনেক হিন্দি দর্শক। সিনেমাটি বিজয় দেবরাকোন্ডার সঙ্গে তার রসায়নও দর্শকদের মুগ্ধ করে। তাদের প্রেমের গুঞ্জনও ছিল আলোচিত। আর এই জুটির সিনেমা একের পর এক আসতে থাকায় দর্শকের চোখের পর্দা থেকে রাশমিকা যাচ্ছে না।

ইনস্টাগ্রামে রাশমিকার সক্রিয় উপস্থিতিও জনপ্রিয়তার কারণ হিসেবে দেখছে টাইমস অব ইন্ডিয়া। গ্ল্যামারাস ছবিসহ তার স্পষ্টবাদিতা নেটিজেনেরা বেশ পছন্দ করছেন। কেবল তার ছবি নয়, তার ক্যাপশনগুলোও হয় গভীর, দীর্ঘ, আবেগময়, কিছু কিছু ক্ষেত্রে বেশ মজার৷

হিন্দি সিনেমা ‘গুডবাই’ ও ‘মিশন মজনু’র শুটিংয়ের জন্য রাশমিকাকে ঘনঘনই মুম্বাই ব্যাঙ্গালোর ছুটোছুটি করতে হয়েছে। আর এই সময়ে তার পাপারাজ্জিদের সামনে পড়ার সুযোগও বেশি হয়েছে।

তারকাদের কাছে পাপারাজ্জির দল উৎপাতের নাম হলেও মাঝে-মধ্যে আশীর্বাদও যে নিয়ে আসে, তার নজির রাশমিকা। তার নানা ঢঙের ছবি নিয়মিতই আসছে পাপারাজ্জিকের কল্যাণে। ফলে সারাদেশেই পরিচিত মুখ হয়ে উঠেছেন তিনি।