রাহুল গান্ধীর সঙ্গে হাঁটলেন পূজা ভাট

মহেশ ভাটকন্যার কংগ্রেস এবং দলটির নেতার প্রতি সমর্থন প্রকাশ পেল।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2022, 05:53 PM
Updated : 2 Nov 2022, 05:53 PM

গত এক দশকে বলিউডের অনেক তারকাকে যখন ভারতে ক্ষমতাসীন দল বিজেপির ছায়া খুঁজতে দেখা গেছে, তখন উল্টো পথে হাঁটলেন পূজা ভাট।

রাহুল রায়ের পর্দাসঙ্গী পূজা যোগ দিলেন বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’য়, অনেকটুকু পথ হাঁটলেন সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর নাতির সঙ্গে।

মহেশ ভাটকন্যা পূজা যখন অভিনয়ে সক্রিয় ছিলেন, তখন রাখ-ঢাক না করেই অনেক কথা বলে ফেলতেন, এখনও যে তিনি তেমন ব্যতিক্রমীই রয়েছেন, তারই প্রমাণ মিলল।

বলতে গেলে অস্তিত্বের সঙ্কটে পড়া সর্বপ্রাচীন দল কংগ্রেসের পুনরুত্থানের লক্ষ্যে এবং বিজেপির ‘অপশাসনের’ বিরুদ্ধে জনমত গড়তে ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করেছেন রাহুল গান্ধী। গত ৭ সেপ্টেম্বর দেশের এক প্রান্ত তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে শুরু হয়েছে তার পদযাত্রা।

তামিলনাড়ু, কেরালা, কর্নাটক, অন্ধ্রপ্রদেশের পর বুধবার তেলেঙ্গানার হায়দরাবাদে রাহুল এলে তার সেই ম্যারাথন পদযাত্রায় পূজা সঙ্গী হন বলে হিন্দুস্থান টাইমস জানিয়েছে।

সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে পূজাকে রাহুলের পাশে হাঁটতে দেখা গেছে। পূজাও ছবি টুইট করে জানিয়েছেন, সাড়ে ১০ কিলোমিটার হেঁটেছেন তিনি।

এই পদযাত্রায় অংশ নেওয়ার মধ্য দিয়ে কংগ্রেস এবং দলটির নেতার প্রতি পূজার সমর্থন প্রকাশ পেল।

গওহর খান টুইট করে পূজাকে সম্মান জানিয়েছেন। একজন ব্যক্তি লিখেছেন, “অবশেষে বলিউডের কেউ সাহস পেয়েছে... পূজা তোমাকে ধন্যবাদ..অনেক ভালোবাসা।”

মহেশ ভাটের বড় মেয়ে পূজা এখন অভিনয়ে না থাকলেও তার আরেক সংসারের ছোট মেয়ে আলিয়া ভাট বোনের চেয়ে বড় তারকা হয়ে ওঠার পথে রয়েছেন।

‘ড্যাডি’ দিয়ে বলিউডে যাত্রা শুরু করা পূজার অভিষেক ঘটার কথা ছিল সুপারহিট সিনেমা ‘আশিকি’ দিয়ে; তবে বাবা মহেশ ভাটের সেই সিনেমাটি করতে তখন তিনি রাজি হননি।

ড্যাডির পর দিল হ্যায় কি মানতা নেহি, সড়ক, ফির তেরি কাহানি ইয়াদ আয়ি, প্রেম দিওয়ানার মতো সুপার হিট বেশ কয়েকটি সিনেমা উপহার দিয়েছেন পূজা। পরে তামান্না, সুর, পাপ ও হলিডের মতো সিনেমার প্রযোজনা ও পরিচালনাও করেছেন।

পূজাকে শেষ দেখা গিয়েছিল বালকির ‘চুপ’ সিনেমায়। বলা হয়, এই রোমান্টিক সাইকোপ্যাথ থ্রিলারটি ভারতের প্রবাদপ্রতীম চলচ্চিত্রকার গুরু দত্ত এবং তার ১৯৫৯ সালের ক্লাসিক ’কাগজ কি ফুল’র প্রতি শ্রদ্ধাঞ্জলি।

পূজা অভিনীত সিনেমা ‘ফির তেরি কাহানি ইয়াদ আয়ি’তে তার বাবা মহেশ ভাট এবং অভিনেত্রী পারভিন ববির অসফল প্রেমের ছায়া খুঁজে পান অনেকে। এই সিনেমায় পূজার সহ অভিনেতা ছিলেন আশিকিখ্যাত রাহুল রায়।