হুলুতে নুহাশের ‘ফরেনার্স অনলি’ আসছে ১ অক্টোবর

বাংলাদেশে হুলুর কার্যক্রম না থাকায় এখনই এ কনটেন্ট দেখার সুযোগ নেই।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2022, 03:49 AM
Updated : 28 Sept 2022, 03:49 AM

যুক্তরাষ্ট্রভিত্তিক ওটিটি প্ল্যাটফর্ম হুলুতে ১ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে নুহাশ হুমায়ূন নির্মিত ‘ফরেনার্স অনলি’। হুলুতে এটাই বাংলাদেশি কোনো নির্মাতার প্রথম কনটেন্ট।

রসিকতা করে নুহাশ বললেন, “না, একই সময়ে এটা বাংলাদেশে মুক্তি পাচ্ছে না। বুঝলেন তো, কেন এটার নাম ‘ফরেনার্স অনলি’?”

বিভিন্ন দেশের নির্মাতাদের বানানো কনটেন্ট নিয়ে হুলুর অ্যানথোলজি সিরিজ ‘বাইট সাইজ হ্যালোইন’ এর থার্ড সিজনে একটি পর্ব হিসেবে আসছে ১৫ মিনিট দৈর্ঘ্যের ‘ফরেনার্স অনলি’।

অভিনয় করেছেন ইরেশ যাকের, মোস্তফা মনওয়ার, রেবেকা নুসরাত আলী, সুভাশীষ ভৌমিক, কাজী তৌফিকুল ইসলাম ইমন, সৈয়দ তসলিমা হোসেন নদী ও জেমি প্যাটিনসন।

নুহাশ তার ফেইসবুক আইডিতে কনটেন্টের একটি পোস্টার শেয়ার করে লিখেছেন, “আমি খুবই গর্বিত আমার টিমের প্রতি। তার আগে বলতে হবে, আমরা কেন নিজেদের চেয়েও বিদেশিদের এত সমীহ করি? ফরেনার্স অনলি এমন কিছু প্রশ্ন নিয়ে আসছে। যার উত্তর আমাদের পছন্দ নাও হতে পারে।”

পোস্টের কমেন্টে পোস্টার সম্পর্কে মজার তথ্য শেয়ার করেছেন এই তরুণ নির্মাতা। পোস্টার শিল্পী রঙ্গনকে ট্যাগ করে তিনি লিখেছেন, “পোস্টার করেছে রঙ্গন। ‘পেট কাটা ষ’ এর কিছু এপিক ফ্যানমেড পোস্টার বানায় সে। এভাবেই তাকে চিনি আমি। সে ফ্যান আর্টিস্ট থেকে এক লাফে অফিসিয়াল আর্টিস্টের চেয়ার দখল করেছে।”

ফরেনার্স অনলি নিয়ে নিজের অভিজ্ঞতা জানিয়ে নুহাশ বলেন, “কাজটা করে খুবই ভালো লেগেছে। হুলুও কাজটি পছন্দ করেছে। যখন আমি কাজটি পিচ করেছিলাম, তখন থেকেই তারা এটি করার জন্য উৎসাহী ছিল। পিচ করার পরদিনই আমি গল্পটি নিয়ে কাজ করার অনুমতি পেয়ে যাই। কাজটি করে মনে হয়েছে, আমরা গুড এনাফ।”

এ কনটেন্টের চরিত্রদের মুখে ইংরেজির পাশাপাশি বাংলা সংলাপও শোনা যাবে। তবে বাংলাদেশে হুলুর কার্যক্রম না থাকায় এখনই এ কনটেন্ট দেখার সুযোগ নেই।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক