২৪ ঘণ্টাই আপনাদের জন্য নিবেদন করব: তাপস

মেয়র নির্বাচিত হলে বছরের প্রতিটি দিনের প্রতিটি ক্ষণ নাগরিকদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2020, 11:23 AM
Updated : 14 Jan 2020, 11:26 AM

মঙ্গলবার কামরাঙ্গীচরের ঝাউচর এলাকায় দিনের প্রচার শুরুর সময় সংক্ষিপ্ত বক্তব্যে এই প্রতিশ্রুতি দেন তিনি।

তাপস বলেন, “নির্বাচিত মেয়র হিসেবে বছরের প্রতিটি ক্ষণ নগরবাসীর সেবায় নিজেকে নিয়োজিত রাখব। আমি নির্বাচিত হতে পারলে আগামী ৫ বছরে বছরের ৩৬৫ দিন, সপ্তাহের ৭ দিন, দিনের ২৪ ঘণ্টার ৩৬০০ সেকেন্ড আপনাদের জন্য নিবেদিত করব। জনগণের সেবায় নিয়োজিত করব এবং নগর ভবনের দরজা সকলের জন্য খোলা থাকবে।”   

তার উন্নয়ন পরিকল্পনায় ‘ব্যাপকভাবে জনগণের স্বতঃস্ফূর্ত সাড়া মিলছে’ জানিয়ে নির্বাচনে বিপুল ভোটে বিজয়ের আশা প্রকাশ করেন ব্যারিস্টার ফজলে নূর তাপস।

তিনি বলেন, “ঢাকাবাসী স্বতঃস্ফূর্ত সাড়া দিয়েছে, এগিয়ে আসছে এবং আমাদের উন্নয়ন ও পরিকল্পনায় তারা সাড়া দিয়েছে। আমাদের প্রাণের ঢাকাকে সুন্দর করার সুযোগ পেয়েছি। এই ঢাকায় আমরা যারা বসবাস করি, সারা দেশ থেকে আসা বিভিন্ন জেলার মানুষ যে প্রান্ত থেকেই আসি না কেন, এই ঢাকা আমাদের সবার। আমরা ঢাকাবাসী আমরা আমাদের উন্নত ঢাকা গড়ব।

“অভিভাবকত্ব নিয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মাধ্যমে আমরা উন্নত ঢাকা গড়ে তুলতে চাই। এই নতুন যাত্রায় আমি বিশ্বাস করি, ঢাকাবাসী আমাদের সমর্থন দেবেন এবং নৌকা মার্কায় ভোট দিয়ে বিপুল ভোটে বিজয়ী করে আমাদের সেবা করার সুযোগ দেবেন।”

‘অবহেলিত’ কামরাঙ্গীচরের উন্নয়নে কাজ করার অঙ্গীকার করে তাপস বলেন, “এই এলাকা আগে ইউনিয়নভুক্ত ছিল, এখন সিটি করপোরেশনের আওতাভুক্ত হয়েছে। এই কামরাঙ্গীরচর যাতে উন্নত ঢাকার একটি অংশ হয়, সেজন্য এখানকার সাংসদ অ্যাডভোকেট কামরুল ইসলাম উন্নয়ন কার্যক্রম হাতে নিয়েছেন। আমরা সেই উন্নয়ন কার্যক্রমকে শুধু ত্বরাণ্বিত নয়, আমরা চাই অবহেলিত কামরাঙ্গীচর যেন আধুনিক ঢাকা হিসেবে রূপ পায়। তাই আমরা কামরুল ইসলাম সাহেবের হাতকে শক্তিশালী করে উন্নয়নে কাজ করব।”

আওয়ামী লীগ প্রার্থী বলেন, “আগামী নির্বাচনে কাউন্সিলর প্রার্থীসহ নৌকা মার্কার মেয়র প্রার্থী হিসেবে আপনাদের মাঝে এসেছি। আপনাদের কাছে প্রতিশ্রুতি করতে চাই, আপনাদের সেবা করার সুযোগ পেলে আমাদের প্রাণের ঢাকা, ভালোবাসার ঢাকা, জীবনযাপনের ঢাকা, নতুন প্রজন্ম নিয়ে স্বপ্নের ঢাকা গড়ব।”

পরে ঝাউচর এলাকার আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ নূরে আলম (ঠেলাগাড়ি মার্কা) এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী শেফালী আক্তারকে (আনারস মার্কা) পরিচয় করিয়ে দেন তাপস।

পথসভায় ও প্রচারে অংশ নিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, “শেখ ফজলে নূর তাপস আপনাদের পাশে থাকবেন এবং একটি উন্নত দুর্নীতিমুক্ত সিটি কর্পোরেশন উপহার দেবেন। এরইমধ্যে তিনি নানা পরিকল্পনা নিয়ে কাজ করার প্রত্যয় নিয়ে আপনাদের সামনে এসেছেন। তিনি প্রমাণ করেছেন, মানুষের কল্যাণে জনগণকে সেবা দিতে তিনি সমর্থ। সেই যোগ্যতা তার আছে।”

আধুনিক ঢাকা গড়ে তোলার জন্য শেখ ফজলে নূর তাপসের ওপর আস্থা রাখতে নাগরিকদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক।

তিনি বলেন, “এখানে প্রতিটি মানুষের জন্য বাসযোগ্য নিরাপদ ঢাকা গড়ে তুলতে পারবেন তিনি। নৌকায় ভোট দিয়ে আমরা স্বাধীনতা এনেছিলাম, নৌকায় ভোট দিয়ে দারিদ্র্যমুক্ত দেশ উপহার দিতে পেরেছি, বাংলাদেশ আজকে সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল। রাজধানীর ঢাকার উন্নয়ন অগ্রগতি এবং আধুনিক ঢাকা হিসেবে গড়ে তোলার জন্য শেখ ফজলে নূর তাপস অত্যন্ত যুগোপযোগী ও সাহসী প্রার্থী।”

প্রচারে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল বোস, হাজী আবুল হাসনাত, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন, সাহাবউদ্দিন ফরাজী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল উপস্থিত ছিলেন।

পথসভা শেষে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ভোটারদের মাঝে লিফলেট বিতরণ করে ভোট ও দোয়া প্রার্থনা করেন শেখ ফজলে নূর তাপস। এদিন নগরীর ৫৫, ৫৬ ও ৫৭ নম্বর ওয়ার্ডে প্রচার চালাচ্ছেন তিনি।