সভাপতির ‘হুমকির’ পর স্কুলশিক্ষকের মৃত্যু, কমিটির ৭ জনের বিরুদ্ধে মামলা

স্কুলকমিটির সাবেক সহ-সভাপতি ওই শিক্ষককে উদ্দেশ করে বাজে মন্তব্য করেন এবং তার ক্ষমতা কেড়ে নেওয়ার হুমকি দেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2023, 02:56 PM
Updated : 8 May 2023, 02:56 PM

বাজে মন্তব্য এবং ক্ষমতা কেড়ে নেওয়ার হুমকির পর ‘মানসিক চাপে’ প্রধান শিক্ষকের মৃত্যুর ঘটনায় চট্টগ্রামের ফটিকছড়ির একটি বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতিসহ সাতজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

জাহাঙ্গীর আলম নামের ওই শিক্ষকের স্ত্রী নাজমা সুলতানা সোমবার চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাহমুদুলের হকের আদালতে এই মামলা করেন।

মামলায় আসামি করা হয়েছে ফটিকছড়ি উপজেলার শাহনগর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি রাকিব বিন তৌহিদ চৌধুরী, শিক্ষক মাহবুব আলম, পরিচালনা কমিটির সাবেক সহ-সভাপতি শহীদুল আলম চৌধুরী, মোহাম্মদ নিজাম উদ্দিন, সহকারী প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, ইকবাল হোসেন চৌধুরী ও শিক্ষক নুরুল আজম।

বাদীর আইনজীবী মনজুর আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে মামলাটি তদন্ত করে ৬ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দিতে বলেছে।

গত ২৭ এপ্রিল এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান শেষে হৃদরোগে আক্রান্ত হয়ে পরদিন মারা যান শিক্ষক জাহাঙ্গীর আলম।

মামলায় অভিযোগ করা হয়েছে, ২৭ এপ্রিল এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে পরিচালনা কমিটির সাবেক সহ-সভাপতি শহীদুল নিজেকে প্রভাবশালী হিসেবে উল্লেখ করে প্রধান শিক্ষককে উদ্দেশ্য করে বাজে মন্তব্য করেন। আর প্রধান শিক্ষকের সব ক্ষমতা কেড়ে নেয়ার হুমকি দেন কমিটির সভাপতি।

অনুষ্ঠানের পর জাহাঙ্গীর আলম হৃদরোগে আক্রান্ত হলে তাকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন সেখানেই তার মৃত্যু হয়।

আইনজীবী মনজুর আলম জানান, জাহাঙ্গীর আলমকে মানসিকভাবে নির্যাতন করে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে। তাই ৩০২, ৩০৪, ৫০৬ ও ৩৪ ধারায় মামলা করা হয়েছে।