চবি ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিত ৮৩%

এবার ‘সি’ ইউনিটে পরীক্ষা দিতে আবেদন করেছিলেন ১১ হাজার ৬০ জন আবেদন শিক্ষার্থী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2022, 01:47 PM
Updated : 19 August 2022, 01:47 PM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবসায় অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে আবেদনকারদের ৮৩ দশমিক ৪০ শতাংশ।

শুক্রবার বেলা ১১ টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ পরীক্ষায় মোট ৯ হাজার ২২৩ জন পরীক্ষার্থী উপস্থিত ছিলেন বলে জানান ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির প্রধান সমন্বয়ক অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “সি ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৩ শতাংশ ভর্তীচ্ছু অংশগ্রহণ করেছেন। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এতে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।”

এবার ‘সি’ ইউনিটে ১১ হাজার ৬০ জন আবেদন করেন। তাদের মধ্যে পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১ হাজার ৮৩৭ জন।

শনিবার দুই শিফটে কলা ও মানববিদ্যা অনুষদভূক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে। এই ইউনিটে আবেদন করেছেন ৩৫ হাজার ৭৭৯ জন।

২২ অগাস্ট দুই শিফটে সমাজবিজ্ঞান অনুষদভুক্ত সকল বিভাগ, আইন অনুষদভুক্ত আইন বিভাগ, জীববিজ্ঞান অনুষদভুক্ত ভূগোল ও পরিবেশবিদ্যা এবং মনোবিজ্ঞান বিভাগ, ব্যবসা প্রশাসন অনুষদভুক্ত সকল বিভাগের ‘ডি’ ইউনিটের পরীক্ষা হবে।

এছাড়া ২৪ অগাস্ট সকালে কলা ও মানববিদ্যা অনুষদভূক্ত নাট্যকলা, চারুকলা ইনস্টিটিউট ও সংগীত বিভাগ নিয়ে উপ-ইউনিট ‘বি-১’ এবং ওইদিন বিকেলে শিক্ষা অনুষদভুক্ত ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগ ‘ডি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা হবে।

দুই শিফটের পরীক্ষাগুলোর ক্ষেত্রে সকালের শিফটের পরীক্ষা শুরু হবে ৯টা ৪৫ মিনিটে। বিকালের শিফট শুরু হবে ২টা ১৫ মিনিটে।

শাটল ট্রেনের সূচি

ভর্তি পরীক্ষার দিনগুলোতে পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে বিশেষ শাটল ট্রেনের ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় প‌্রশাসন। ১৬, ১৯, ২০, ২২ ও ২৪ অগাস্ট এই বিশেষ শাটল সার্ভিস চলবে।

নগরীর বটতলী রেলস্টেশন থেকে সকাল ৬টা, সাড়ে ৬টা, ৮টা ১৫ মিনিট, ৮টা ৪৫ মিনিট, ১১টা ৪০ মিনিট, দুপুর ১২টা, বিকেল ৩টা, ৪টা ও রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ছেড়ে যাবে ট্রেন।

অন্যদিকে বিশ্ববিদ্যালয় স্টেশন থেকে সকাল ৭টা ৫ মিনিট, সকাল ৭টা ৩৫ মিনিট, সকাল ৯টা ২০ মিনিট, সকাল ১০টা, দুপুর ১টা, বেলা দেড়টা, বিকেল ৫টা, বিকেল সাড়ে ৫টা ও রাত ৯টা ১০ মিনিটে চট্টগ্রাম শহরের উদ্দেশে ট্রেন ছেড়ে যাবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক