ইয়াবা বেচে পাওয়া জাল নোটে ধরা ৩

গ্রেপ্তার তিনজনকে বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2022, 02:36 PM
Updated : 25 July 2022, 02:36 PM

কক্সবাজার থেকে ইয়াবা বেচতে চট্টগ্রামে এসেছিলেন দুই রোহিঙ্গা যুবক, তবে খদ্দেররা তাদের ধরিয়ে দেয় জাল টাকা। সেই টাকায় বাসের টিকেট কিনতে গিয়ে ধরা পড়েছেন তারা, আর তাদের তথ্যে গ্রেপ্তার হয়েছে এক আবাসিক হোটেলের ব্যবস্থাপক।

নগরীর কোতোয়ালী থানার সিনেমা প্যালেস ও ডবলমুরিং থানার নাজিরপুল এলাকায় অভিযান চালিয়ে রোববার রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান চট্টগ্রামের কোতোয়ালী থানার এসআই মোমিনুল হাসান।

গ্রেপ্তার তিন জন হলেন- মো. ওসমান (৩২), সৈয়দ আলম ওরফে ফরহাদ (৩৪) ও রায়হান উদ্দিন (২৫)।

তাদের মধ্যে ওসমান ও ফরহাদ কক্সবাজারের কুতুপালং ৭ নম্বর ক্যাম্পের বাসিন্দা। আর রায়হান নাজিরপুল এলাকার নিউ হলিডে হোটেলের ব্যবস্থাপক, তার বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়।

এসআই মোমিনুল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রোববার রাত ১২টার দিকে দুই রোহিঙ্গা যুবক ওসমান ও ফরহাদ সিনেমা প্যালেস এলাকায় সৌদিয়া বাস কাউন্টারে যান বাসের টিকেট কিনতে।

“জাল টাকা দেওয়ায় তাদের আটকে পুলিশে খবর দেওয়া হয় কাউন্টার থেকে। পরে তাদের তল্লাশি করে দুই জনের কাছে ছয়টি করে মোট ১২টি এক হাজার টাকার জাল নোট জব্দ করা হয়।”

এসআই মোমিনুল বলেন, “দুই রোহিঙ্গা যুবককে জিজ্ঞাসাবাদে জানায় গত ২০ জুলাই তারা চট্টগ্রাম এসেছিলেন ইয়াবা নিয়ে।

“নাজিরপুলের নিউ হলিডে হোটেলে অবস্থান করে রায়হানের মাধ্যমে সেগুলো বিক্রি করে দেন। আর ইয়াবার ক্রেতারাই তাদের কাছে এসব জাল নোট দিয়েছিলেন বলে তারা দাবি করে।

দুই রোহিঙ্গা যুবককে নিয়ে নিউ হলিডে হোটেলে অভিযান চালিয়ে রায়হানকে আটক করা হয় জানিয়ে তিনি বলেন, “পরে তার (রায়হান) রুমে তল্লাশি চালিয়ে সেখান থেকে আরও ছয়টি এক হাজার টাকার জাল নোট জব্দ করা হয়।

“গ্রেপ্তার তিন জনকে বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের জিজ্ঞাসাবাদে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক