বিএনপি নেতাকর্মীরা ‘রাষ্ট্রীয় জুলুমের’ শিকার হচ্ছে: নোমান

“সরকার বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য সর্বাত্মক চেষ্টা করেছে, কিন্তু বিএনপি আরো বেশি শক্তিশালী ও সুসংগঠিত হয়েছে,” বলেন তিনি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2024, 03:56 PM
Updated : 28 March 2024, 03:56 PM

সরকার হটাতে সম্মিলিত আন্দোলনে ভরসা দেখছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। 

তিনি বলেছেন, “সোমালি জলদস্যুরা যেভাবে গভীর সমুদ্রে জাহাজ লুট করে, ঠিক একইভাবে আওয়ামী লীগ বাংলাদেশের গণতন্ত্র ও ভোটাধিকার লুট করেছে। 

‘‘আওয়ামী লীগের কবল থেকে লুণ্ঠিত গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে ডান-বাম ও মধ্যপন্থি দেশপ্রেমিক সকল রাজনৈতিক দলকে একই মোহনায় মিলিত হয়ে সম্মিলিতভাবে আন্দোলন জোরদার করতে হবে।’’ 

বৃহস্পতিবার বিকালে চট্টগ্রামের হালিশহরে একটি কমিউনিটি সেন্টারে সন্দ্বীপ বিএনপি ও অঙ্গ সংগঠন আয়োজিত আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

আবদুল্লাহ আল নোমান বলেন, “গণআন্দোলন কখনো ব্যর্থ হয় না, তবে অনেক সময় দীর্ঘায়িত হয়। এই দীর্ঘায়িত হওয়ার কারণ হচ্ছে সরকার আন্দোলন দমন করার জন্য পুলিশ, র‌্যাব, দুদকসহ রাষ্ট্রের বিভিন্ন সংস্থাকে বিএনপিকে দমনের কাজে ন্যাক্কারজনকভাবে ব্যবহার করছে। যার কারণে বিএনপি নেতাকর্মীরা রাষ্ট্রীয় জুলুমের শিকার হচ্ছে।” 

দমন-পীড়ন চালিয়ে অতীতে কোনো সরকার ক্ষমতাকে স্থায়ী করতে পারেনি মন্তব্য করে তিনি বলেন, “বর্তমান ক্ষমতাসীন সরকারও পারবে না। সরকার বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য সর্বাত্মক চেষ্টা করেছে, কিন্তু তাতে কোনো লাভ হয়নি; বিএনপি আরো বেশি শক্তিশালী ও সুসংগঠিত হয়েছে। 

‘‘দেশে দুর্নীতি ও লুটপাটের মহোৎসব চলছে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়ে গেছে। রিজার্ভ সংকট কাটাতে বিদেশিদের কাছে সরকার ভিক্ষার ঝুলি নিয়ে দৌড়াদৌড়ি করছে। সরকারি পৃষ্ঠপোষকতায় দুর্নীতি ও লুটপাটের কারণে বাংলাদেশ অর্থনৈতিকভাবে দেউলিয়া ও একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হওয়ার সম্ভবনা রয়েছে।’’ 

সন্দ্বীপ উপজেলা বিএনপির আহ্বায়ক আবু তাহেরের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সদস্য ইশরাক হোসেন, মিজানুর রহমান ভূইয়া মিল্টন ও সাথী উদয় কুসুম বড়ুয়া, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক বেলায়েত হোসেন, সাংবাদিক জাহেদুল করিম।