আন্দোলনের ‘বেগে’ সরকারের পতন ঘটবে: নজরুল

`সরকারের সৃষ্ট জটিল পরিস্থিতি' থেকে বের হতে আন্দোলন ছাড়া কোনো বিকল্প দেখছেন না স্থায়ী কমিটির এ সদস্য।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2023, 01:52 PM
Updated : 4 Feb 2023, 01:52 PM

দেশের মানুষ বিএনপির পক্ষে রয়েছে দাবি করে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম বলেছেন, সরকার ‘হটানোর’ চলমান আন্দোলন সামনের দিনে আরও বেগবান হবে।

শনিবার ১০ দফা দাবিতে চট্টগ্রামের বিভাগীয় সমাবেশে তিনি বলেন, সরকার জনগণের সমর্থন নিয়ে ভোট ডাকাতি করে পুনরায় ক্ষমতায় আসতে চায়।

আগামী ১৮ ফেব্রুয়ারি দেশের সব ইউনিয়নে পদযাত্রা করার কথা জানিয়ে নজরুল ইসলাম বলেন, “আমাদের যেকোন অনুষ্ঠানে সরকার বাধা দেয়। এবার আমরা দেখবো কয়টি ইউনিয়নের বাধা দিতে পারে।

“সরকার বিরোধী আন্দোলন আরও বেগবান হবে এবং আন্দোলনের মাধ্যমে এ অবৈধ সরকারের পতন হবে।”

আগামীতে ভোট ডাকাতি প্রতিহত করার ঘোষণা দিয়ে তিনি বলেন, “আল্লাহ ও জনগণ আমাদের সাথে আছে। বিএনপি বারবার গণতন্ত্র পুনরুদ্ধার করেছে।”

দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে সরকারের কোনো পরোয়া নেই বলে মন্তব্য করেন নজরুল।

সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, সরকার সংবিধান রক্ষার কথা বললেও দেশের মানুষের অন্ন-বস্ত্র-বাসস্থান জোগাতে সরকার ব্যর্থ হয়েছে।

“সরকারের সৃষ্টি করা জটিল পরিস্থিতি থেকে বের হতে আন্দোলন ছাড়া বিকল্প নাই। দেশের পাচার করা টাকা বিএনপি ক্ষমতায় গেলে ফিরিয়ে আনবে।”

নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে পূর্বেঘোষিত এ সমাবেশ হয়। এদিন দুপুরে সমাবেশ শুরুর আগে জেলা-উপজেলার দলীয় নেতা-কর্মীরা সেখানে জড়ো হন। এ সময় মিছিল ও স্লোগান দেওয়া নিয়ে কর্মীদের মধ্যে কয়েক দফা হাতাহাতির ঘটনাও ঘটে; তবে সেগুলো বেশি দূর না গড়ানোর কথা জানিয়েছেন দায়িত্বশীল নেতারা।

চট্টগ্রাম নগরের আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, গোলাম আকবর খন্দোকার, জয়নাল আবেদীন (ভিপি জয়নাল), এসএম ফজলুল হক, আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদব মাহবুবে রহমান শামীম সমাবেশে বক্তব্য দেন।