চবি ক্যাম্পাসের কটেজে ঝুলছিল শিক্ষার্থীর লাশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকায় শিক্ষার্থীদের একটি কটেজ থেকে দ্বিতীয় বর্ষের এক ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2022, 09:56 AM
Updated : 3 Jan 2022, 09:56 AM

অনিক চাকমা নামের ওই শিক্ষার্থী মেরিন সায়েন্স অ্যান্ড ফিশারিজ ইনস্টিটিউট পড়তেন। রাঙামাটি সদরের বালুখালী ইউনিয়নের মোহন লাল চাকমার ছেলে তিনি।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে এস আলম কটেজ থেকে অনিকের লাশ উদ্ধার করা হয় বলে ভারপ্রাপ্ত প্রক্টর শহিদুল ইসলাম জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “এক ছাত্রের আত্মহত্যার খবর শুনে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা ওই কটেজ যান। বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. আবু তৈয়ব পরীক্ষা করে ছেলেটির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।"

কটেজের অন্য বাসিন্দারা জানান, সকালে ঘুম থেকে না ওঠায় তারা ডাকাডাকি করেন। কিন্তু তাতেও দরজা না খোলায় তারা জানালা দিয়ে উঁকি দিয়ে অনিকের লাশ ঝুলতে দেখেন। তখন তারা প্রক্টরিয়াল বডিকে খবর দেন।

পালি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নরেশ চাকমা বলেন, ৬ জানুয়ারি থেকে অনিকের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল, সেজন্য প্রস্তুতিও নিচ্ছিলেন। রাতেও অনিকের সাথে তার কথা হয়েছিল।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কবির হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অনিকের কক্ষের দরজা ভেতর থেকে বন্ধ ছিল। ময়নাতদন্তের পর তার মৃত্যুর কারণ নিশ্চিত করে বলা যাবে।”