সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান চট্টগ্রামে যুবলীগের

সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে লড়াইয়ের আহবান এসেছে চট্টগ্রামে যুবলীগের ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ থেকে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2021, 02:44 PM
Updated : 19 Oct 2021, 02:44 PM

মঙ্গলবার বিকালে নগরীর আন্দরকিল্লা এলাকা থেকে শুরু হয়ে চট্টগ্রাম মহানগর যুবলীগের এই শান্তি শোভাযাত্রা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।  

দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর সাম্প্রদায়িক সন্ত্রাসের ঘটনার প্রেক্ষাপটে আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই শোভাযাত্রা ও সমাবেশ হয়।

সমাবেশে সভাপতির বক্তব্য চট্টগ্রাম মহানগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু বলেন, “কুমিল্লার কথিত ঘটনাকে কেন্দ্র উগ্র মৌলবাদী গোষ্ঠী বঙ্গবন্ধুর বাংলাদেশে সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অর্জনকে ম্লান করতে চায়। তাদের সমুচিত জবাব দিতে আওয়ামী পরিবারের সকল নেতাকর্মীরা আজ সনাতন ধর্মাবলম্বী ভাইদের নিরাপত্তা নিশ্চিত করতে শান্তি ও সম্প্রীতির মেলবন্ধন ঘটাতে হবে।”

সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সোচ্চার থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, “দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে তারা পরাজিত হবে।”

অন্যদের মধ্যে নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, দিদারুল আলম দিদার, মাহাবুবুল হক সুমন কর্মসূচিতে উপস্থিত ছিলেনভ