‘সরকারকে টেনে নামাতে গিয়ে বিএনপি রশি ছিঁড়ে পড়েছে’

বিএনপির সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলে রসিকতাচ্ছলে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সরকারকে টেনে নামাতে গিয়ে বিএনপিই ‘রশি ছিঁড়ে নিচে পড়ে গেছে’।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2020, 03:24 PM
Updated : 25 Nov 2020, 03:24 PM

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বুধবার সন্ধ্যায় চট্টগ্রামে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের আলোচনা সভায় একথা বলেন তিনি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, “বিএনপির কয়েকজন নেতা বক্তব্য দিয়েছেন- এই সরকারকে টেনে নামিয়ে ফেলতে হবে। তবে উনাদের টেনে নামানোর হুমকির মধ্যে প্রায় একযুগ ধরে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

“২০০৯ সালে সরকার গঠন করার মাসখানেক পর থেকেই তারা আমাদের টেনে নামানোর চেষ্টা করে যাচ্ছেন। সরকারকে টেনে নামাতে গিয়েই রশি ছিঁড়ে নিচে পড়ে গেছে বিএনপি।”

আওয়ামী লীগের বিরুদ্ধে ইতিহাস বিকৃতির অভিযোগ তোলার প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী বলেন, “বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব যখন বলেন স্বাধীনতার ইতিহাস বিকৃতির কথা, তখন হাসি পায়। যারা ইতিহাসকে বছরের পর বছর, দশকের পর দশক ধরে বিকৃতি করেছেন তাদের মুখে এসব শোভা পায়না।

“তারা ইতিহাসের খল নায়ককে নায়ক বানিয়েছিলেন, স্কুলের দপ্তরিকে তারা হেড মাষ্টার বানানোর চেষ্টা করেছিলেন। আজকে যখন দেশের মানুষ সঠিক ইতিহাস জানতে পারছে, তখন তাদের গাত্রদাহ হচ্ছে।”

শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রগতি বিএনপি সহ্য করতে পারছে না বলে মন্তব্য করেন তিনি।

“খালেদা জিয়া বলেছিলেন, এই সরকার কখনও পদ্মা সেতু করতে পারবে না। তাদের বলব, পদ্মা পাড়ে গিয়ে দেখে আসুন। ঢাকা শহরে মেট্রোরেল ও চট্টগ্রামে কর্ণফুলী বঙ্গবন্ধু টানেল আগামী বছর চালু হবে। এই ধারা অব্যাহত থাকলে ২০৪১ সাল নয়, তার অনেক আগেই বাংলাদেশ একটি উন্নত ও সমৃদ্ধ দেশ হবে।”

তথ্যমন্ত্রী বলেন, “বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও ভারত-পাকিস্তানের গণমাধ্যমে ঝড় উঠছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রশংসা করছে।

“কিন্তু একটি পক্ষ প্রশংসা করতে পারে না। বিএনপি আর তার দোসরেরা দেখেও দেখে না, শোনেও শোনে না, চোখ থাকিতে অন্ধ, কান থাকিতে বধির।”

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি সৈয়দ মোক্তার হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব মেজবাহ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হয়ে বক্তব্য দেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সদস্য সচিব ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস, কেন্দ্রীয় যুগ্ন আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ুন ও আব্দুল বাসেত মজুমদার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী, এডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, রতন কুমার রায়, ইফতেখার সাইমুল চৌধুরী, আবু মো. হাশেম প্রমুখ।