র‌্যাব পরিচয়ে ট্রাক ছিনতাইয়ের চেষ্টা, দুইজন আটক

চট্টগ্রামে র‌্যাব সদস্য পরিচয়ে ট্রাক ছিনতাইয়ের চেষ্টায় থাকা দুইজনকে আটক করে থানায় দিয়েছে ট্রাফিক পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2020, 06:58 AM
Updated : 15 Oct 2020, 06:58 AM

বৃহস্পতিবার সকালে নগরীর ষোলশহর এলাকা থেকে দুইজনকে আটক ও ট্রাকটি উদ্ধার করা হয়।

আটক দুইজন হলেন- মো. মনসুর আলম (৩৫) ও মো. মিন্টু (৩৫)। মনসুরের বাড়ি চট্টগ্রামের রাউজানে আর মিন্টুর বাড়ি সাতকানিয়া উপজেলায়।

ছিনতাইকারী আটককারী নগর পুলিশের ট্রাফিক উত্তর বিভাগের কনস্টেবল টিমন বড়ুয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ষোলশহর দুই নম্বর গেইটে তিনি দায়িত্ব পালন করছিলেন। এ সময় একটি ট্রাকের চালক ট্রাকটি থামানোর সংকেত দিতে ইশারা করেন। তখন চালকের পাশে থাকা একজন ট্রাক চালিয়ে নিতে চালককে জোর করলে তিনি চিৎকার দেন।

“এসময় আমি ট্রাক থামালে চালক জানান তার ট্রাকটি ছিনতাই করে নিয়ে যাওয়া হচ্ছে। তবে ট্রাকে থাকা একজন এবং ট্রাকের সামনে-পেছনে পাহারায় থাকা মোটর সাইকেল আরোহী দুইজন নিজেদেরকে র‌্যাব সদস্য বলে পরিচয় দেন।”

এই ট্রাকটিই ছিনতাইয়ের চেষ্টা হয়েছিল

যে দুটি মোটর সাইকেলে ট্রাকটি পাহারা দিয়ে নিয়ে যাচ্ছিল ছিনতাইকারীরা, তার একটি

কনস্টেবল টিমন বড়ুয়া বলেন, “আমি বিষয়টি নিয়ে উর্ধ্বতন অফিসারদের সাথে কথা বলতে বললে তারা সটকে পড়ার চেষ্টা করেন। মোটর সাইকেল আরোহী একজন পালিয়ে গেলেও আরেকজনকে মোটর সাইকেলসহ আটক করে বক্সে নিয়ে যাই।”

ছিনতাইয়ের কবলে পড়া ট্রাকের চালকের বরাত দিয়ে তিনি বলেন, “ট্রাকটি শাহ আমানত সেতু পার হয়ে নগরীতে প্রবেশের পর মোটর সাইকেল নিয়ে তিন ব্যক্তি ট্রাকে অবৈধ মালামাল আছে বলে আটকে ফেলে। তাদের একজন চালকের পাশে উঠে এবং দু্ইজন দুটি মোটর সাইকেল নিয়ে স্কর্ট করতে থাকে।”

ষোলশহর এলাকায় ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) অনিল চাকমা জানান, উখিয়ার কুতুপালং থেকে ট্রাকটি সুপারি নিয়ে ঢাকায় যাচ্ছিল। র‌্যাব পরিচয়ে মোটর সাইকেল আরোহী তিনজন ট্রাকটি থামার সংকেত দেয়।

“ট্রাকটি থামানোর পর মিন্টু উঠে চালকের পাশের আসনে বসে। আর দুইজন সামনে পেছনে মোটর সাইকেল নিয়ে পাহারা দিয়ে ট্রাকটি নিয়ে যাচ্ছিল।”

আটক দুইজনকে পাঁচলাইশ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

এই ঘটনায় ট্রাকচালক মামলা করবেন বলে পুলিশ জানিয়েছে।