জনগণকে চিকিৎসাসেবা দিতে ব্যর্থ হয়েছে সরকার: আমীর খসরু

সরকার করোনাভাইরাসে জনগণকে চিকিৎসাসেবা দিতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2020, 02:39 PM
Updated : 28 May 2020, 02:39 PM

বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি চট্টগ্রামসহ সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় উদ্বেগ প্রকাশ করে এর জন্য সরকারের ব্যর্থতাকে দায়ী করেন।

বিবৃতিতে আমীর খসরু বলেন, প্রাণঘাতী করোনাভাইরাস সারাদেশে মহামারী আকার ধারণ করেছে। চট্টগ্রামে দিন দিন সংক্রমিত রোগী ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।সরকার এ পরিস্থিতি মোকাবেলায় ব্যর্থ।

বর্তমানে দেশের চিকিৎসা ব্যবস্থা সম্পূর্ণ ভেঙ্গে পড়েছে উল্লেখ করে তিনি বলেন, “চিকিৎসার জন্য হাসপাতালে বেডের পর্যাপ্ত ব্যবস্থা নেই। সরকারের ব্যর্থতার কারণে স্বাস্থ্য খাতের অব্যবস্থাপনার চিত্র ফুটে উঠেছে। মানুষের মধ্যে মৃত্যু আতংক বিরাজ করছে।

“চট্টগ্রামের হাসপাতালগুলোতে করোনাভাইরাসের রোগীরা ন্যূনতম সেবাও পাচ্ছে না, চিকিৎসার অভাবে মানুষ মারা যাচ্ছে। হাসপাতালে গিয়েও আক্রান্তরা ভর্তি হতে পারছে না। এখানকার অধিকাংশ হাসপাতালে অক্সিজেন সংকট রয়েছে, পর্যাপ্ত আইসিইউর ব্যবস্থা নেই।”

তিনি বলেন, “চিকিৎসার জন্য এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটছে মানুষ।কিন্তু সময়োপযোগী চিকিৎসাসেবা পাচ্ছে না। হাসপাতালে যে প্রয়োজনীয় আধুনিক চিকিৎসা সরঞ্জাম দেয়া দরকার সেটাও সরকার দেয়নি, সে কারণে মৃত্যু ও সংক্রমণ ব্যাপক হারে বেড়েছে।’’

আমীর খসরু চট্টগ্রামসহ সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তাদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান। এছাড়া আক্রান্তদের রোগমুক্তি কামনা করেন।