‘ষড়যন্ত্রকারীদের’ হুঁশিয়ারি মেয়র নাছিরের

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় ঈর্ষান্বিত হয়ে যারা ‘ষড়যন্ত্র’ করছেন তাদের সাবধান হয়ে যেতে হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2019, 02:42 PM
Updated : 28 Sept 2019, 02:42 PM

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই হুঁশিয়ারি দেন।

নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালি জাতিসত্তার বাতিঘর। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে আলোকিত করেছেন।

“আমাদের দারিদ্র্যের অভিশাপ থেকে মুক্তি দিতে তিনি সবাইকে আত্মনির্ভরশীল হয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে উজ্জীবিত করেছেন। জননেত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে সম্মানের আসনে অধিষ্ঠিত করেছেন।”

এই আওয়ামী লীগ নেতা বলেন, “এই উন্নয়নের অগ্রযাত্রায় ঈর্ষান্বিত হয়ে যারা ষড়যন্ত্র করছেন তারা সাবধান হয়ে যান। মাননীয় প্রধানমন্ত্রীর উপর বেশ কয়েকবার আক্রমণ হয়েছে। আল্লাহর অশেষ কৃপায় এবং বাঙালির প্রাণের আকুতির ফলে তিনি প্রাণে বেঁচে গেছেন। তার এই বেঁচে থাকার মধ্যেই আজকের এই বাংলাদেশ। তার নামেই বাংলাদেশকে আজ সারা বিশ্ব চেনে।”

সভাপতির বক্তব্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, যারা রাজনীতিকে ব্যবহার করে ফায়দা লুটতে চায় তারা কখনও দলের আদর্শিক কর্মী হতে পারে না। বঙ্গবন্ধুর হাতে গড়া আওয়ামী লীগ কর্মী নির্ভর দল।

“এই দলের পরীক্ষিত নেতাকর্মীরা অনেক চড়াই-উতরাই পেরিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় প্রত্যয়ে কাজ করে যাচ্ছেন। দলের কিছু অনুপ্রবেশকারী বিষয়ে পরীক্ষিত নেতাকর্মীদের সজাগ থাকতে হবে।”

তিনি বলেন, “আমাদের একমাত্র উদ্দেশ্য-এই চট্টগ্রামকে আবার অতীতের মতোই মাতৃমুক্তি পণে ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে দুর্জয় ঘাঁটিতে পরিণত করা।”

নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন নগর কমিটির সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম জহুরুল আলম দোভাষ ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী ও এমএ রশিদ, উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাক, সম্পাদকমণ্ডলীর সদস্য জালাল উদ্দিন ইকবাল প্রমুখ।