বিএনপির সঙ্গে সমঝোতা ছাড়া নির্বাচন হবে না: নোমান

বিএনপির সঙ্গে রাজনৈতিক সমঝোতা ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2017, 02:50 PM
Updated : 23 Nov 2017, 02:50 PM

বৃহস্পতিবার বিকালে নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে উত্তর জেলা বিএনপি আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সাবেকমন্ত্রী নোমান বলেন, “সরকার বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাচনে অযোগ্য করার ষড়যন্ত্র করছে। কিন্তু সরকারের সে ষড়যন্ত্র আমরা সফল হতে দেব না।”

খালেদা জিয়াকে ছাড়া কোনো নির্বাচন বিএনপি বাংলাদেশে হতে দেবে না উল্লেখ করে নোমান বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি আর বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট এক নয়। বিএনপির সাথে রাজনৈতিক সমঝোতা ছাড়া কোনো নির্বাচন দেশে হবে না।

তিনি বলেন, দুর্নীতিবাজ মন্ত্রী-এমপিদের সমন্বয়ে গঠিত সিন্ডিকেট চট্টগ্রাম বন্দরকে দুর্নীতি ও লুটপাটের আখড়ায় পরিণত করেছে। নৌপরিবহন মন্ত্রী সবকিছুতে চট্টগ্রামবিরোধী মনোভাব পোষণ করেন।

সম্প্রতি লস্কর পদে নিয়োগ নিয়ে তিনি বলেন, “এভাবে চট্টগ্রাম বন্দরকে নিয়ে ছিনিমিনি খেলা আর চলতে দেওয়া যাবে না। চট্টগ্রামের স্বার্থে চট্টগ্রামবাসীকে রাজনৈতিক মত পার্থক্যের ঊর্ধ্বে উঠে ঐক্যবদ্ধ হতে হবে।”

চট্টগ্রাম বন্দরে কর্মচারী নিয়োগের ক্ষেত্রে চট্টগ্রামবাসীকে অগ্রাধিকার দেওয়ার দাবি জানিয়ে নোমান বিতর্কিত লস্কর পদে নিয়োগ বাতিলের আহ্বান জানান।

বিএনপিনেতা এমএ হালিমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার, কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদিক নূরী আরা সাফা প্রমুখ।