বিপিএলের জন্য প্রস্তুতি চট্টগ্রাম পুলিশে

বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের (বিপিএল) চট্টগ্রাম অঞ্চলের খেলার জন্য নিরাপত্তা জোরদারের কথা জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ কমিশনার ইকবাল বাহার।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2017, 06:41 PM
Updated : 15 Nov 2017, 06:47 PM

বুধবার নগর পুলিশ সদর দপ্তরে বিপিএল সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন তথ্য জানান তিনি।

আগামী ২৪ থেকে ২৯ নভেম্বর চট্টগ্রামে অনুষ্ঠিত হবে বিপিএল-এর চট্টগ্রাম অঞ্চলের খেলা।

সিএমপি কমিশনার ইকবাল বাহার জানান, অন্যান্য সময়ের মতো বিপিএলেও দর্শকরা মোবাইল ফোন ছাড়া অন্য কিছু নিয়ে মাঠে ঢুকতে পারবেন না।

তিনি জানান, বিসিবির পক্ষ থেকে মাঠে খাবার সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনে সেখান থেকে দর্শকরা খাবার ও পানীয় কিনতে পারবেন।

এছাড়া কোনো ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস, কেবল নিয়ে মাঠে কেউ প্রবেশ করতে পারবে না। জাতীয় পতাকা নিয়ে গেলেও তার সাথে লাঠি থাকতে পারবে না বলে জানান সিএমপি কমিশনার।

নগর পুলিশ প্রধান ইকবাল বাহার বলেন, “প্রতিটি টিমের সাথে বিদেশি খেলোয়াড় থাকবে। তারা বিমান বন্দরে নামার পর এবং হোটেল থাকাকালীন দলীয় কর্মকর্তার বাইরে অন্য কেউ যেন তাদের কাছে যেতে পারবে না।”

পুলিশ কমিশনার তার নির্দেশনায় জানান, হোটেল থেকে খেলোয়াড়রা প্রবেশ ও বের হওয়ার সময় লবিতে বাইরের কেউ অবস্থান করতে পারবে না।

খেলোয়াড়রা যেসব ফ্লোরে থাকবেন সেখানে সেখানে অন্য কোনো লোকজন না রাখার নির্দেশনা দেওয়ার পাশাপাশি তাদের জন্য আলাদা লিফট অথবা তাদের ব্যবহৃত লিফটে অন্য কাউকে উঠতে না দেয়ারও পরামর্শ দেন।

এদিকে খেলা চলাকালীন নগর পুলিশে একসাথে এক হাজার ১০০ জন সদস্য দায়িত্ব পালন করবেন উল্লেখ করে সিএমপি কমিশনার ইকবাল বাহার জানান, এর বাইরে সিএমপি’র বোম্ব ডিস্পাজল ইউনিট, কুইক রেসপন্স টিম, গোয়েন্দা পুলিশ, সাদা পোশাকী পুলিশ, সিআইডি’র ফরেনসিক ইউনিট, র‌্যাব, ফায়ার সার্ভিস সদস্যরা দায়িত্ব পালন করবেন।

প্রতিটি হোটেলে নিরাপত্তা ডেস্ক রাখার কথা জানিয়ে সিএমপি কমিশনার খেলোয়াড়রা খেলা ছাড়া হোটেলের বাইরে বের হতে সেখানে জানানোর এবং পুলিশ নিয়ে বের হওয়ারও পরামর্শ দেন।