সুদীপ্তের মাথায় রডের আঘাতের স্বীকারোক্তি এক আসামির

চট্টগ্রামে খুন হওয়া ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাসের মাথায় লোহার রড দিয়ে আঘাতের কথা আদালতে স্বীকার করেছেন এ ঘটনায় গ্রেপ্তার ফয়সাল আহমেদ পাপ্পু।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2017, 04:36 PM
Updated : 22 Oct 2017, 04:36 PM

রোববার চট্টগ্রাম মহানগর হাকিম মাসুদ পারভেজের আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তিনি এ স্বীকারোক্তি দেন বলে পুলিশ জানিয়েছে।

পাপ্পু রোববার সন্ধ্যা সাড়ে ৬টার পর থেকে রাত ৮টা পর্যন্ত জবানবন্দি দেন বলে চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ফয়সাল আহমেদ পাপ্পু ঘটনায় নিজের জড়িত থাকার কথা স্বীকার করেছেন।”

নগরীর সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) মো. রুহুল আমিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জবানবন্দিতে পাপ্পু লোহার পাইপ দিয়ে সুদীপ্তর মাথায় আঘাত করার কথা স্বীকার করেছেন।”

শনিবার রাতে নগরীর দেওয়ানহাট এলাকার রেল লাইন থেকে পাপ্পুকে (২২) গ্রেপ্তার করা হয়।

পাপ্পুকে গ্রেপ্তারের পর পুলিশ জানায়, সুদীপ্তর ওপর হামলা করে পালিয়ে যাওয়ার সময় নগরীর তিন পুলের মাথা এলাকায় পাপ্পুদের বহনকারী সিএনজিচালিত অটোরিকশাটি বিকল হয়ে যায়।

তখন অটোরিকশায় থাকা লোহার রড ও লাঠিসোটা তারা নালায় ফেলে দেয়। শনিবার পাপ্পুকে গ্রেপ্তারের পর তার দেখানো মতে রডটি নালা থেকে উদ্ধার করে পুলিশ।

এ পর্যন্ত সুদীপ্ত হত্যার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে মোক্তার হোসেন ও পাপ্পু আদালতে জবানবন্দি দিলেন।

আদালতে দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মোক্তার ‘বড় ভাইদের নির্দেশে’ হত্যকাণ্ডে অংশ নেয়ার কথা জানালেও খুনের নির্দেশদাতার নাম বলেনি।

এ ঘটনায় গ্রেপ্তার খাইরুল নুর ইসলাম ওরফে খায়ের এবং আমির হোসেন ওরফে বাবু নামের দু’জনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

গত ৬ অক্টোবর নগরীর দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় নগর ছাত্রলীগের সহ সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে।