সকালে আটক ইরান ছাড়া পেলেন বিকালে

চট্টগ্রামে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সভা থেকে আটক লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানকে কয়েক ঘণ্টা পর ছেড়ে দিয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2017, 02:56 PM
Updated : 10 Oct 2017, 03:04 PM

ইরানের সঙ্গে আটক লেবার পার্টির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান ফরিদ আহমেদসহ তিনজনকে মঙ্গলবার বিকেলে কোতোয়ালি থানা থেকে ছেড়ে দেওয়া হয়।

এছাড়া আটক অন্য ১০ জনকে আগের বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

মঙ্গলবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা শেষে রিজভীর সঙ্গে বিএনপি কার্যালয়ে যাওয়ার সময় গ্রেপ্তার হয়েছিলেন ইরান।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মোহাম্মদ আব্দুর রউফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ইরানসহ তিনজনকে তাদের দলের লোকজনের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

“এছাড়া আটকদের মধ্যে তাহের নামে একজনের বিরুদ্ধে আদালত প্রাঙ্গণে আসলাম চৌধুরীর হাজিরার দিন ছুরি মারামারির ঘটনায় মামলা আছে। মোট ১০ জনকে বিভিন্ন মামলায় আদালতে পাঠানো হয়েছে।”

প্রেস ক্লাবে লেবার পার্টির অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রিজভী।

আটক হওয়ার আগে রুহুল কবির রিজভীর সঙ্গে অনুষ্ঠানে লেবার পার্টির কেন্দ্রীয় চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান

 

পুলিশ কর্মকর্তা রউফ দুপুরে জানিয়েছিলেন, লেবার পার্টির সভার অনুমতি থাকলেও সেখানে রুহুল কবির রিজভীর উপস্থিতির অনুমতি ছিল না।

সভা শেষে রিজভী প্রেস ক্লাব থেকে বের হওয়ার সময় তার সাথে থাকা ইরানসহ চারজনকে এবং নাসিমন ভবনে বিএনপি কার্যাললের সামনে থেকে আরও তিনজনকে আটকের কথা জানিয়েছিল পুলিশ।

তবে বিএনপি নেতাদের দাবি, লেবার পার্টি, যুবদল, ছাত্রদলসহ মোট ২৫ জন নেতাকর্মীকে পুলিশ আটক করেছে।