নিজেদের বিরোধেই ছাত্রলীগ নেতা সুদীপ্ত খুন: রিজভী

নিজেদের মধ্যে বিরোধের জের ধরেই চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে খুন করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2017, 10:19 AM
Updated : 10 Oct 2017, 10:19 AM

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম নগর বিএনপির কার্যালয় নাসিমন ভবন প্রাঙ্গণে এক বিক্ষোভ সমাবেশে তিনি বলেন, “আওয়ামী লীগের যে ছাত্রলীগ… কয়েকদিন আগে মারামারি করে একজনকে মেরে ফেলেছে না?

“সুদীপ্ত, তাকে মেরে ফেলেছে, নিজেরা মারামারি করে। ভাগ বাটোয়ারা, দখলের … এই কারণে তাকে মেরে ফেলেছে।”

গত শুক্রবার সকালে নগরীর দক্ষিণ নালাপাড়ার বাসার সামনে সুদীপ্তকে পিটিয়ে হত্যা করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে নগর ছাত্রলীগের একাধিক নেতা বলেছেন, সিটি কলেজ ছাত্রলীগে মহিউদ্দিন চৌধুরীর অনুসারীদের প্রতিপক্ষ এক ওয়ার্ড আওয়ামী লীগ নেতার অনুসারীরাই সুদীপ্তকে পিটিয়ে মেরেছে।

এ ঘটনায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোমবার চট্টগ্রামে এক স্মরণ সভায় ছাত্রলীগের বিক্ষোভের মুখে পড়ে সুদীপ্তর খুনি ও নেপথ্যের ইন্ধনদাতাদের গ্রেপ্তারের নির্দেশও দেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে জাতীয়তাবাদী যুবদল ওই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে, যাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রিজভী প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এর আগে চট্টগ্রাম প্রেস ক্লাবে লেবার পার্টির একটি অনুষ্ঠানে রিজভী উপস্থিত হলে সেখান থেকে ও পরে নাসিমন ভবন এলাকা থেকে লেবার পার্টি এবং নগর বিএনপি ও সহযোগী সংগঠনের ১০ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

এ প্রসঙ্গে নাসিমন ভবনের সমাবেশে রিজভী বলেন, “ইরান (লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান) কি কোনো দখল, ভাগ বাটোয়ারার জন্য এখানে এসেছিলেন। অত্যাচার, নির্যাতন, গুম-অপহরণের বিরুদ্ধে কথা বলতে এখানে এসেছিলেন। তাহলে কেন তাকে গ্রেপ্তার?

“সভার শুরু থেকেই শুরু হয়েছে গ্রেপ্তার। তারা টার্গেট করেছে লেবার পার্টির চেয়ারম্যানকে তারা ধরবেই। নেকড়ের মত ক্ষুধার্তভাবে পুলিশ তাকে ধরে নিয়ে গেছে।”

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, “আওয়ামী লীগের পেটোয়া বাহিনী যাতে পালাতে না পারে, সেজন্য পথে পথে দলীয় নেতাকর্মীদের অবরোধ গড়ে তুলুন।

“জনগণের নিরাপত্তার জন্য, দেশের নিরাপত্তার জন্য, আমাদের সন্তানদের বাঁচানোর জন্য এই দুর্বৃত্তদেরকে ঠেকাতে হবে।”

‘বিএনপি ফিনিক্স পাখির মতো’

নাসিমন ভবনের সমাবেশ থেকে সরকার ভয় পেয়ে বিএনপির সভা-সমাবেশে বাধা দিচ্ছে বলে অভিযোগ করেন দলটির নেতা রুহুল কবির রিজভী।

তিনি বলেন, “ওরা ভয় পায়। বিএনপির আওয়াজ শুনলে ওদের রক্তকণিকা থর থর করে কেঁপে ওঠে। বিএনপির আওয়াজে আওয়ামী লীগের সাধের দুর্গ হুড়মুড় করে ভেঙে পড়বে। একারণেই তারা মিছিল করতে দেয় না, সমাবেশ করতে দেয় না।”

বিএনপি ‘ফিনিক্স পাখির’ মত বারবার ভষ্ম থেকে জেগে উঠবে মন্তব্য করে রিজভী বলেন, গ্রেপ্তার, নির্যাতন, গুম-অপহরণ, বিচার বর্হিভূত হত্যা করে এদেরকে নিস্তব্ধ করা যায় না।

“বেগম জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা করে শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন? ওই ময়ূর সিংহাসন জ্বালিয়ে দেওয়া হবে। ওই সিংহাসনে আপনি বসতে পারবেন না।”

শেখ হাসিনার উদ্দেশে রিজভী বলেন, “আপনি মনে করছেন ওই পুলিশ বাহিনী আপনাকে বাঁচাবে? আপনার গদি যদি একবার নড়ে ওঠে, ওই পুলিশ আইনশৃঙ্খলা বাহিনী ধৃত শৃগালের মত পালিয়ে যাবে। আপনাকে রক্ষা করতে ওরা এগিয়ে আসবে না।”

সমাবেশে অন্যদের মধ্যে নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ ‍নগর যুবদলের নেতারা বক্তব্য রাখেন।