আরেক মামলায় পদ্মার সাবেক এমডির জামিন নাকচ

পৌনে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় জামিন পাননি পদ্মা অয়েল লিমিটেডের সাবেক এমডি মো. আবুল খায়ের।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2017, 01:45 PM
Updated : 8 Oct 2017, 01:45 PM

রোববার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহে নুর তার জামিনের আবেদন নাকচ করেন বলে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পদ্মা অয়েল লিমিটেডের অধীনে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে জেট ফুয়েল হাইড্রেন্ট লাইন নির্মাণে দুর্নীতির অভিযোগে করা মামলায় জামিনের আবেদন করেছিলেন আবুল খায়ের।

“আমরা এর বিরোধীতা করি। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করেন।”

এর আগে গত ৫ অক্টোবর ভবন নির্মাণ প্রকল্পে ৩২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুদকের করা অন্য মামলায় জামিন পেয়েছিলেন আবুল খায়ের।

গত ২১ সেপ্টেম্বর ঢাকার গুলশানের বাসা থেকে আবুল খায়েরকে গ্রেপ্তার করেছিল দুদক।

গ্রেপ্তারের দুই সপ্তাহ আগে আরেক রাষ্ট্রীয় তেল বিপণন কোম্পানি যমুনা অয়েলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে অবসরোত্তর ছুটিতে গিয়েছিলেন তিনি।

গ্রেপ্তারের দিন থেকেই কেরাণীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন আবুল খায়ের।

চলতি বছরের ৬ এপ্রিল চট্টগ্রামের সদরঘাট থানায় দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সিরাজুল হক বাদি হয়ে দুটি মামলা করেন।

এরমধ্যে পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের অধীনে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে জেট ফুয়েল হাইড্রেন্ট নির্মাণ প্রকল্পের ২ কোটি ৭৫ লাখ ৮৪ হাজার ৬২২ টাকা আত্মসাতের অভিযোগে এই মামলাটি করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন- প্রকল্প পরিচালক মো. আলী হোসেন এবং ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্সওয়েল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম জামান পাঠান।