ইয়াবা বিক্রিতে এক সময়ের ডাকাত, সহযোগীসহ গ্রেপ্তার

এক সময় ছিল ডাকাতদের গাড়ির চালক, পরে নিজেই ডাকাত। আর বর্তমানে ডাকাতি ছেড়ে হয়ে গেছে মাদক বিক্রেতা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2017, 01:13 PM
Updated : 7 July 2017, 01:13 PM

শুক্রবার সকালে চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী এলাকা থেকে ইয়াবা নিয়ে সহযোগীসহ গ্রেপ্তার হওয়ার পর কামাল হোসেন টিটু (৩৫) নামের এক ব্যক্তি সম্পর্কে এমন তথ্য জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

বায়েজিদ বোস্তামী থানার ওসি মোহাম্মদ মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গ্রেপ্তার টিটু চট্টগ্রাম নগর ও জেলা পুলিশের তালিকাভুক্ত অন্যতম ‘ডাকাত সর্দার’ গোলাম সরোয়ার মিলন ওরফে হামকা মিলনের সহযোগী ছিলেন।

বায়েজিদ বোস্তামী থানার একটি দল টিটু ও তার সহযোগী মনিরুল ইসলামকে (৪৮) শীতলঝর্ণা এলাকা থেকে ২৬০টি ইয়াবাসহ গ্রেপ্তার করে।

ওসি বলেন, ২০০২ থেকে ২০০৮-০৯ সাল পর্যন্ত নগরীর বিভিন্ন বাসা-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও মহাসড়কে ডাকাতির অন্যতম হোতা হামকা মিলন গ্রুপের সদস্যদের বহনকারী গাড়ির চালক ছিলেন টিটু। গাড়ি চালকের কাজ করতে গিয়ে একসময় সে নিজেও সরাসরি ডাকাতির সাথে জড়িয়ে পড়ে।

টিটু ডাকাত মিলনের ভাগ্নি জামাই বলেও জানায় পুলিশ।

পুলিশ কর্মকর্তা মহসিন বলেন, টিটুর বিরুদ্ধে নগরীর পাহাড়তলী, কোতোয়ালি, খুলশিসহ বিভিন্ন থানায় অন্তত ১০টি মামলা রয়েছে। আগেও বিভিন্ন সময় সে পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছিল।

ওসি বলেন, বিভিন্ন থানায় মামলার পর টিটু ২০০৯ সালে বিদেশে পাড়ি জমায়। ২০১৪ সাল পর্যন্ত বিদেশে অবস্থান করে দেশে ফিরে ডাকাতির পরিবর্তে ইয়াবা বিক্রিতে জড়িয়ে পড়ে।

আর মিলন বর্তমানে নগরীর বিভিন্ন অপরাধমূলক কাজের ‘অন্যতম হোতা’ জানিয়ে ওসি মহসিন বলেন, ২০১৪ সালে সদরঘাট থানার মোগলটুলি এলাকায় কানা মান্নান হত্যার অন্যতম সন্দেহভাজন আসামি মিলন।

টিটুর কাছ থেকে মিলন সম্পর্কে বিভিন্ন তথ্য পাওয়া গেছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।