‘গুম-খুন আর গায়েবি মামলা’ দিয়ে শেষ চেষ্টা করছে সরকার: খসরু

খসরু বলেন, “রাজনীতি কঠিন হয়ে যাওয়ায় রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে গুম, খুন আর গায়েবি মামলা দিয়ে টিকে থাকার শেষ চেষ্টা করছে সরকার।”

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 12:30 PM
Updated : 11 Jan 2023, 12:30 PM

রাজনৈতিকভাবে ‘পরাজিত হয়ে’ আওয়ামী লীগ ‘রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে’ ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার চট্টগ্রামের সিআরবি সাত রাস্তার মোড়ে বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে তিনি বলেন, “রাজনীতি কঠিন হয়ে যাওয়ায় রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে গুম, খুন আর গায়েবি মামলা দিয়ে টিকে থাকার শেষ চেষ্টা করছে (সরকার)। এ জন্য তারা পুলিশ ও সরকারি কর্মকর্তাদের একটি অংশকে ব্যবহার করছে।”

সংসদ বিলুপ্ত, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ও বিএনপির চেয়ার পারসন খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামে গণ অবস্থান কর্মসূচি পালন করেছেন বিএনপি নেতাকর্মীরা। সেখানে চট্টগ্রামের নেতাদের পাশাপাশি কেন্দ্রীয় এবং বিভিন্ন জেলার নেতারাও ব্ক্তব্য দেন।

কর্মসূচিতে বিএনপি নেতা খসরু বলেন, “একাত্মতা ঘোষণা করে বিএনপির আন্দোলনের মালিকানা নিয়েছে দেশের জনগণ। তাই গুম, খুন ও গায়েবি মামলা দিয়ে বিএনপির আন্দোলনকে বাধাগ্রস্ত করার কোনো সুযোগ নাই।

“আন্দোলনের মালিকানা যখন জনগণ নিয়ে নেয়, সে আন্দোলন কেউ রোধ করতে পারে না। সুতরাং বিএনপির নেতা যেই থাকুক, তার পেছনে এ আন্দোলন অব্যাহত থাকবে।”

আগামী দিনে আওয়ামী লীগের জন্য ‘রাজনীতি কঠিন হয়ে পড়বে’ মন্তব্য করে খসরু বলেন, “জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে যদি মনে করেন আরেকটি অবৈধ সরকার গঠন করবেন, বাংলাদেশের মানুষ সেটা করতে দেবে না। ভোটচোরদের চিহ্নিত করেছে দেশের মানুষ।”

সরকার ‘ভয়ে আছে’ মন্তব্য করে তিনি বলেন, “সরকার এত বেশি ভয়ে আছে তারা আমাদের ভয় দেখাতে চায়। কিন্তু বিএনপি নেতাকর্মীরা সে ভয়কে জয় করেছে। মিছিলে যত বাধা আসুক, নেতাকর্মীরা পিছপা হয়নি। জীবন দিয়েছে…।”

চট্টগ্রামের পাশাপাশি ঢাকাসহ ও অন্যান্য বিভাগীয় শহরে গণঅবস্থানের কর্মসূচি ‘সফল’ হয়েছে বলেও দাবি করেন এই বিএনপি নেতা।

এ কর্মসূচি থেকে বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে সবাইকে আগামী ১৬ জানুয়ারি সারাদেশে মিছিল-সমাবেশের কেন্দ্রীয় কর্মসূচি পালনের আহ্বান জানান খসরু।

বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, মীর মোহাম্মদ নাসির উদ্দিন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, গোলাম আকবর খোন্দকার ও চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ বিভিন্ন কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতারা কর্মসূচিতে ব্ক্তব্য দেন।

আরও পড়ুন-

Also Read: গণঅবস্থান থেকে বিএনপির মিছিল-সমাবেশের নতুন কর্মসূচি

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক