চট্টগ্রামে ‘দেশবিরোধী অপশক্তিকে’ প্রতিহতের ঘোষণা সেক্টর কমান্ডারস ফোরামের

প্রদীপ জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ করেছে চট্টগ্রাম জেলা ও মহানগর সেক্টর কমান্ডার্স ফোরাম।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2023, 03:03 PM
Updated : 20 Feb 2023, 03:03 PM

বাঙালি জাতীয়তাবাদ বিদ্বেষী এবং দেশবিরোধী ‘অপশক্তি’কে একুশের অবিনাশী চেতনায় ভর করে প্রতিহতের আহ্বান জানানো হয়েছে চট্টগ্রামের এক অনুষ্ঠানে।

সোমবার সন্ধ্যায় নগরীর মিউনিসিপ্যাল স্কুলের মাঠে অস্থায়ী শহীদ মিনারে সেক্টর কমান্ডারস ফোরাম চট্টগ্রাম জেলা ও মহানগরের যৌথ উদ্যোগে ‘ভাষা শহীদদের স্মরণ ও প্রদীপ প্রজ্বলন’ অনুষ্ঠান হয়।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক মোহাম্মদ রেজাউল করিম অনুষ্ঠানে বলেন, “১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি ঐতিহাসিক দিনটি বাঙালির আত্মপরিচয়ের সাহসী ঠিকানা। অমর একুশের পথ ধরেই বঙ্গবন্ধু শেখ মুজিবের অসম সাহসী ও দূরদর্শী নেতৃত্বে স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলন, সর্বোপরি মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের জীবনের বিনিময়ে বাঙালির বিজয় অর্জিত হয়েছে।”

ফোরামের মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরী বাবুল বলেন, “বিশ্বের ইতিহাসে বাঙালিই একমাত্র জাতি যারা নিজের মাতৃভাষায় কথা বলার অধিকার রক্ষায় জীবন দিয়েছে। আজও বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধে অর্জিত বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র শেষ হয়নি।

“সুযোগ পেলেই মুক্তিযুদ্ধের পরাজিত জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা ছোবল মারতে চায়। এহেন ঘৃণ্য অপতৎপরতার বিরুদ্ধে নতুন প্রজন্মকে সজাগ ও সচেষ্ঠ থেকে একুশের চেতনায় ঐক্যবদ্ধভাবে বাঙালি জাতীয়তাবাদ বিদ্বেষী ও দেশ বিরোধী অপশক্তিকে রুখে দিতে হবে।”

জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় কেন্দ্রীয় সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজল আহমদ, সহসাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, নগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা গৌরীশংকর চৌধুরী, বাদশা মিয়া, নুরুল আমিন ও লিয়াকত হোসেন, সংগঠনের যুগ্ম সম্পাদক ইফতেখার রাসেল, সাংগঠনিক সম্পাদক আবদুল মালেক খান, নারী বিষয়ক সম্পাদক সাইফুন নাহার খুশী, প্রচার সম্পাদক পলাশ বড়ুয়া, জসীম উদ্দিন, সেলিম রহমান, সৈকত দাশ বক্তব্য দেন।