৫ উইকেটের পর এবার নেতৃত্বও পেয়ে গেলেন মোসাদ্দেক

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের অধিনায়ক এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2022, 12:05 PM
Updated : 1 August 2022, 12:05 PM

৫ উইকেট নিয়ে দলকে জেতানোর রেশ থাকতে থাকতেই আরেকটি বড় সুখবর পেলেন মোসাদ্দেক হোসেন। জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন এই অলরাউন্ডার।

এই সিরিজের অধিনায়ক নুরুল হাসান সোহান চোট পেয়ে ছিটকে পড়ায় দায়িত্বটি পেলেন মোসাদ্দেক। কৌতূহল জাগানিয়া ব্যাপার হলো, সোহানের বদলি হিসেবে টি-টোয়েন্টি দলে যুক্ত করা হয়েছে নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহকে। তবু এই ম্যাচের নেতৃত্ব তাকে দেওয়া হয়নি।

মাহমুদউল্লাহকে বিশ্রাম দিয়ে এই টি-টোয়েন্টি সিরিজের নেতৃত্ব দেওয়া হয় সোহানকে। তবে ওয়ানডে দলের অংশ হয়ে এখন জিম্বাবুয়েতেই আছেন মাহমুদউল্লাহ। তার সেই বিশ্রাম শেষ হয়ে গেল একটু আগেই।

সোহান চোট পান দ্বিতীয় টি-টোয়েন্টিতে কিপিং করার সময়। বাঁহাতের তর্জনিতে চিড় ধরা পড়ে তার। এই ম্যাচেই ৭ উইকেটের জয়ে সিরিজে সমতা ফেরায় বাংলাদেশ। ২০ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন মোসাদ্দেক।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের নবম অধিনায়ক হতে যাচ্ছেন মোসাদ্দেক। জাতীয় দলকে তিনি নেতৃত্ব দেবেন প্রথমবার। তবে বয়সভিত্তিক ক্রিকেট থেকে শুরু করে ঘরোয়া ক্রিকেটে ও সফরকারী বিভিন্ন দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা তার আছে। ঘরোয়া ক্রিকেটে নেতৃত্বে তার সাফল্যও আছে বেশ।

সফর থেকে ছিটকে পড়া সোহান সোমবারই হারারে থেকে রওনা দেবেন দেশের পথে। দেশে ফিরে পুনবার্সন চলবে তার। ওয়ানডে দলে তার পরিবর্তে কারও নাম এখন জানায়নি বিসিবি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক