আগ্রাসী ক্রিকেটের মন্ত্রে বিশ্বকাপ জয়ের আশায় পাকিস্তান

ঝুঁকি নিতে পাকিস্তান প্রস্তুত, বলছেন টিম ডিরেক্টর মিকি আর্থার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2023, 04:27 PM
Updated : 5 Oct 2023, 04:27 PM

আগ্রাসী ক্রিকেট খেলে চূড়ায় ওঠার সুযোগ যেমন থাকে, তেমনি থাকে ধসে পড়ার শঙ্কাও। তবে এই পথে চলার ঝুঁকি নিতে প্রস্তুত পাকিস্তান। তাদের টিম ডিরেক্টর মিকি আর্থার বলছেন, এই ধরনের ক্রিকেট খেলেই বিশ্বকাপ জয়ের পথে এগিয়ে যেতে চান তারা।

ভারতে ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসর শুরু হয়েছে বৃহস্পতিবার। শুক্রবার হায়দরাবাদে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে ১৯৯২ আসরের চ্যাম্পিয়ন পাকিস্তান।

২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত পাকিস্তানের প্রধান কোচের দায়িত্ব পালন করা আর্থার বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে বলেন, ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো আগ্রাসী ব্র্যান্ডের ক্রিকেট খেলবেন বাবর-রিজওয়ানরা।

“খেলোয়াড়রা এটি গ্রহণ করেছে। এতে কিছুটা সময় লাগবে। আমাদের বোলিং আক্রমণ বিশ্বের সেরাদের একটি এবং স্কোরবোর্ডে যথেষ্ট রান থাকলে বোলাররা তা ডিফেন্ড করতে পারে। আপনারা ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে এই ব্র্যান্ডের ক্রিকেট খেলতে দেখেন। আমাদের ছেলেরা এটি অনুসরণ করবে।”

“এতে কোনো সন্দেহ নেই। এই কৌশলে এগোতে তারা যথেষ্ট ভালো। কিন্তু আমরা এমন একটি ব্র্যান্ডের ক্রিকেট খেলছি যাকে আমরা পাকিস্তানের ব্র্যান্ড বলে থাকি, যা পাকিস্তানের জন্য বিশেষ এবং আমাদের দলের জন্য উপযুক্ত। এটি এমন একটি ব্র্যান্ড, যা দিয়ে আমরা আশা করি বিশ্বকাপ জিতব।”