আরও একদিন পর্যবেক্ষণে মিরাজ

ফুটবল খেলার সময় পাওয়া চোটে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে খেলতে পারছেন না এই অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2023, 08:27 AM
Updated : 18 March 2023, 08:27 AM

শঙ্কাটাই শেষ পর্যন্ত সত্যি হলো। ফুটবল খেলার সময় পাওয়া চোটে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে থেকে ছিটকে গেলেন মেহেদী হাসান মিরাজ। তার চোখের অবস্থার উন্নতি হলেও পুরো সুস্থ হননি। আরও একদিন তাই পর্যবেক্ষণে রাখা হবে এই অলরাউন্ডারকে।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবার সকালে বাংলাদেশ দলের অনুশীলনে গা গরম করার জন্য ফুটবল খেলার সময় এই চোট পান মিরাজ। তার চোখে রক্ত জমাট বেঁধে যায়। শনিবার সকাল পর্যন্ত তাকে পর্যবেক্ষণে রাখা হয়।

শেষ পর্যন্ত সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি। শনিবার একাদশে ঠাঁই হয়নি তার। দলের সঙ্গে মাঠেও আসেননি, বিশ্রাম নিচ্ছেন তিনি টিম হোটেলেই। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এই সিরিজে মিরাজের খেলার সম্ভাবনা এখনও শেষ হয়ে যায়নি।

“মিরাজের চোখে এখনও রক্ত জমে আছে। উন্নতি হয়েছে যদিও, তবে খেলার মতো অবস্থায় নেই। আরও অন্তত একদিন তাকে পর্যবেক্ষণে রাখছি আমরা। কালকে আবার পরীক্ষা করে দেখা হবে।”

গা গরমের ফুটবল ম্যাচের শুরুর দিকেই হাসান মাহমুদের শট গিয়ে লাগে মিরাজের মুখে। মাঠ লুটিয়ে পড়েন তিনি তখনই। প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর হাসপাতালে নিয়ে সিটি স্ক্যান করানো হয় তার। সেখানে পরীক্ষায় ফল আসে ভালো। কিন্তু বাধা হয়ে দাঁড়াল চোখের আঘাত।