বিশ্বকাপে ভক্ত হিসেবে ভারতকে সমর্থন জোগাবেন বুমরাহ

শুভেচ্ছা বার্তার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন চোটের কারণে বাইরে থাকা ভারতীয় এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2022, 11:47 AM
Updated : 4 Oct 2022, 11:47 AM

পিঠের চোটের কারণে ছিটকে গেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে। বৈশ্বিক আসরে ভারতের প্রতিনিধিত্ব করা হচ্ছে না জাসপ্রিত বুমরাহ। তবে নিজের হতাশা আড়ালে রেখেই অস্ট্রেলিয়া আসরে ভক্ত হিসেবে বাইরে থেকে সমর্থন জোগাতে চান দলকে।

পিঠের চোটে অনেকদিন ধরেই ভুগছেন বুমরাহ। সবশেষ এশিয়া কাপে তিনি খেলতে পারেননি এই কারণে। পরে অবশ্য অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের দলে তাকে রাখা হয় তাকে। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ দুটি ম্যাচে তিনি খেলেন এবং বোলিংও করেন কোটার পুরো ওভার।

এরপরই আবার মাথাচাড়া দেয় তার পিঠের ব্যথা। গত মঙ্গলবার অনুশীলনে বুমরাহ টের পান তার ব্যথা ফেরার বিষয়টি। পরে তাকে স্ক্যানের জন্য নিয়ে যাওয়া হয় বেঙ্গালুরুতে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমিতে।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের পক্ষ থেকে তখন জানানো হয়, দক্ষিণ আফ্রিকা বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে খেলতে পারবেন না বুমরাহ। শেষ পর্যন্ত এই অভিজ্ঞ ফাস্ট বোলার ছিটকে যান দক্ষিণ আফ্রিকা সিরিজ ও অস্ট্রেলিয়ার অনুষ্ঠেয় বিশ্বকাপ থেকেও।

বিশ্বকাপের মঞ্চে না থাকতে পেরে স্বাভাবিকভাবেই হতাশ বুমরাহ। মঙ্গলবার তার করা টুইটেও তা ফুটে উঠল।

“এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের অংশ না হতে পেরে আমি হতাশ, তবে আমার প্রিয় মানুষদের কাছ থেকে যে শুভেচ্ছা, ভালোবাসা ও সমর্থন পেয়েছি তার জন্য আমি কৃতজ্ঞ। সেরে ওঠার পাশাপাশি অস্ট্রেলিয়ায় দলের ক্যাম্পেইনে আমি তাদের উৎসাহ যোগাব।”

বুমরাহর বদলি হিসেবে বিশ্বকাপ দলে ডাক পাওয়া ক্রিকেটারের নাম এখনও জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপের জন্য ভারতের রিজার্ভ তালিকায় আছেন দুই ফাস্ট বোলার মোহাম্মদ শামি ও দিপক চাহার। সংবাদমাধ্যমের গুঞ্জন, বুমরাহর বদলি হিসেবে এগিয়ে আছেন অভিজ্ঞ ডানহাতি পেসার শামি।

আগামী ১৫ অক্টোবর পর্যন্ত আইসিসির অনুমতি ছাড়াই দলে পরিবর্তন আনতে পারবে ভারত।

আগামী ২৩ অক্টোবর মেলবোর্নে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের অভিযান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক