বিশ্বকাপ সূচিতে পরিবর্তন আসতে পারে, বললেন জয় শাহ

এ নিয়ে কয়েকটি বোর্ড থেকে চিঠি পাওয়ার কথা বলছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2023, 05:21 PM
Updated : 27 July 2023, 05:21 PM

অনেক দেরিতে দেওয়া ওয়ানডে বিশ্বকাপের সূচিতে রয়ে গেছে কিছু ফাঁক-ফোকর, তাই পরিবর্তন আনার কথা ভাবা হচ্ছে। এ নিয়ে আইসিসির সঙ্গে কাজ করার কথা বলেছেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সচিব জয় শাহ।

আহমেদাবাদে পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের ম্যাচটি ১৫ অক্টোবরের বদলে আগের দিন খেলতে চায় ভারত, এমন গুঞ্জনের মধ‍্যেই জয় শাহ সূচি পরিবর্তন করার কথা বললেন।

পরিবর্তনগুলোর মধ্যে এটি থাকছে কিনা, সেটা খোলাসা করেননি তিনি। এমনকি সূচিতে বদল আনতে চাওয়া কোনো দলের নামও উল্লেখ করেননি তিনি। দিল্লিতে বৃহস্পতিবার বিসিসিআইয়ের সভার পর সাংবাদিকদের ভারতীয় বোর্ডের সচিব বলেন, কয়েকটি বোর্ড লজিস্টিক সমস্যার কথা উল্লেখ করে তাদের চিঠি দিয়েছে।

“বিশ্বকাপ সূচিতে কিছু পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। কয়েকটি পূর্ণ সদস্য দেশ সূচিতে দুই বা তিনটি তারিখে পরিবর্তন করার অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে। আমরা আইসিসির সঙ্গে কাজ করছি, দুই বা তিন দিনের মধ্যে বিষয়টি পরিষ্কার করতে সক্ষম হব।”

ভারত-পাকিস্তান ম্যাচের সূচি নিয়ে কোনো সমস্যা নেই, বললেন জয় শাহ।

“নিরাপত্তা নিয়ে যদি কোনো সমস্যা থাকত, তাহলে ম্যাচটি সেখানে (আহমেদাবাদে) দেওয়া হলো কেন। অক্টোবর ১৪-১৫ কোনো সমস্যা না। লজিস্টিক চ্যালেঞ্জের কথা জানিয়ে দুই বা তিনটি বোর্ড সূচিতে পরিবর্তন করতে লিখিতভাবে বলেছে। কিছু (দলের) ম্যাচ আছে যেখানে মাত্র দুই দিনের গ্যাপ, তাই একটি ম্যাচ খেলে পরের দিন ভ্রমণ করে (আবার খেলা) কঠিন হবে।”

তবে ভেন্যুতে কোনো পরিবর্তন আসবে না বলে জানিয়েছেন জয় শাহ। কিছু দলের ম্যাচের মাঝে ছয় দিনের গ্যাপ আছে, সেটা চার-পাঁচ দিনে কমিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। আর যে দলগুলোর ম্যাচের মাঝে খুব বেশি গ্যাপ নেই, সেই জায়গা নিয়ে কাজ করা হচ্ছে।

আহমেদাবাদে আগামী ৫ অক্টোবর ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে ওয়ানডের বিশ্বকাপের ত্রয়োদশ আসর।