বাংলাদেশ ও পাকিস্তানের সঙ্গে বিশ্বকাপ প্রস্তুতির অপেক্ষায় উইলিয়ামসন

ত্রিদেশীয় টুর্নামেন্ট ও প্রস্তুতি ম্যাচ বিশ্বকাপে কাজে লাগবে বলে বিশ্বাস নিউ জিল্যান্ড অধিনায়কের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2022, 11:28 AM
Updated : 4 Oct 2022, 11:28 AM

বিশ্বকাপের প্রস্তুতি পর্বে নিজেদের আঙিনায় বাংলাদেশ ও পাকিস্তানকে পেয়ে খুশি কেন উইলিয়ামসন। ‘ভালো’ দুটি দলের সঙ্গে এই সিরিজ এবং এরপর অস্ট্রেলিয়ায় দুটি প্রস্তুতি ম্যাচ বিশ্বকাপের জন্য তৈরি হতে দারুণ কাজে লাগবে বলে মনে করেন নিউ জিল্যান্ড অধিনায়ক।

গত বিশ্বকাপের পর থেকে এই পর্যন্ত স্রেফ ১৩টি টি-টোয়েন্টি খেলেছে নিউ জিল্যান্ড। এর মধ্যে তিনটি ছিল বিশ্বকাপ শেষ হওয়ার ঠিক পরই ভারত সফরে, যে সিরিজে খেলেননি গুরুতত্বপূর্ণ ক্রিকেটারদের বেশ কজন। গত জুলাই-অগাস্টে তারা সিরিজ খেলেছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, নেদারল্যান্ডসের বিপক্ষে। সবশেষ খেলেছে তারা গত অগাস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে।

ওই সিরিজের পর পেরিয়ে গেছে বেশ কিছুটা সময়। গত এক বছরে খুব বেশি ম্যাচও তারা খেলেনি। নিজেদের দেশে এই ত্রিদেশীয় সিরিজটি তাই দারুণ গুরুত্বপূর্ণ মেনে করেন নিউ জিল্যান্ড অধিনায়ক উইলিয়ামসন।

 “পাকিস্তান ও বাংলাদেশের মতো খুব ভালো দুটি দলের বিপক্ষে এই টুর্নামেন্ট খেলতে পারাটা দারুণ। বিশ্বকাপের আগে এরকম কিছু টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারাও খুব ভালো ব্যাপার। এই টুর্নামেন্ট খেলার পর অস্ট্রেলিয়ায় গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলব আমরা, সেগুলোও কাজে লাগবে।”

পাকিস্তান ও বাংলাদেশের ম্যাচ দিয়ে শুক্রবার শুরু এই আসর। নিউ জিল্যান্ড প্রথম মাঠে নামবে শনিবার, পাকিস্তানের বিপক্ষে।

এই টুর্নামেন্ট শেষে ১৭ ও ১৯ অক্টোবর বিশ্বকাপের অফিসিয়াল দুটি প্রস্তুতি ম্যাচে কিউইদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা ও ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধ কন্ডিশনে ফাইনালে ওঠে অনেককেই চমকে দেয় নিউ জিল্যান্ড। ট্রফির লড়াইয়ে অবশ্য তারা পেরে ওঠেননি অস্ট্রেলিয়ার সঙ্গে। সেই হতাশা পেছনে ফেলে এবার ট্রফির ছোঁয়া পেতে চান মিচেল স্যান্টনার। বিশ্বমঞ্চে মহারণের জন্য তৈরি হতে নিউ জিল্যান্ডের এই অলরাউন্ডার তাকিয়ে এই ত্রিদেশীয় সিরিজের দিকে।

 “আমরা জানি, বাংলাদেশ ও পাকিস্তান উভয় দলই দুর্দান্ত। বেশ কিছু ম্যাচ খেলব আমরা, ভালো মোমেন্টাম নিয়ে যেতে চাই আমরা (বিশ্বকাপে)। ছেলেরা বেশ উজ্জীবিত। আমাদের দলটা দারুণ। মোটামুটি সবদিকে পরিপুর্ণ আমরা। এখানে প্রস্তুতির ভালো সুযোগ থাকছে, অস্ট্রেলিয়ায় যাওয়ার পর প্রস্তুতি ম্যাচ আছে। ছেলেদের চাওয়া থাকবে, গতবারের চেয়ে এক ধাপ এগিয়ে যাওয়া।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক