মর্গ্যান, জনসনদের সঙ্গে মাঠে ফিরছেন সৌরভও

সাবেকদের ক্রিকেটে খেলবেন অবসরে যাওয়া এই তারকারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2022, 05:11 AM
Updated : 2 August 2022, 05:11 AM

২২ গজের সঙ্গে সম্পর্ক অনেক আগেই চুকিয়ে ফেলেছেন সৌরভ গাঙ্গুলি। ক্রিকেট প্রশাসনে যুক্ত হয়ে নানা সিঁড়ি বেয়ে এখন তিনি ভারতীয় ক্রিকেটের প্রধান। তবে দেশের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে আবার ব্যাট হাতে দেখা যাবে সাবেক এই বাঁহাতি ব্যাটসম্যানকে।

অবসরের পর এখন সাবেকদের ক্রিকেটে খেলতে দেখা যায় তারকাদের অনেককেই। তবে সৌরভ এসব থেকে অনেকটা দূরেই ছিলেন। স্বীকৃত ক্রিকেটে তাকে শেষবার দেখা গেছে ২০১২ সালে। পরে ২০১৫ সালে সাবেকদের ক্রিকেটেই শচিন’স ব্লাস্টার্সের হয়ে দুটি ম্যাচ খেলেন ওয়ার্ন’স ওয়ারিয়র্সের বিপক্ষে। সেটিই সবশেষ। ৭ বছর পর সাবেক ভারতীয় অধিনায়ক আবার নামবেন ক্রিকেট মাঠে।

জিমে কসরতের ছবি ইনস্টাগ্রামে দিয়ে সৌরভ নিজেই জানান, আসছে লেজেন্ডস ক্রিকেট লিগে (এলএলসি) খেলবেন তিনি ভারতের স্বাধীনতার ৭৫ বার্ষিকী উপলক্ষে ও নারীর ক্ষমতায়নের প্রচারণার জন্য।

ক্রিকেট থেকে বিদায়ের চার বছর পর এই আসর দিয়ে প্রথমবার মাঠে নামবেন সাবেক অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার মিচেল জনসনও।

সদ্য অবসরে যাওয়া দুই তারকা ইংল্যান্ডের ওয়েন মর্গ্যান ও নিউ জিল্যান্ডের রস টেইলরকেও দেখা যাবে এবারের এলএলসিতে। সাবেকদের ক্রিকেটে প্রথমবার খেলবেন দক্ষিণ আফ্রিকার পেস কিংবদন্তি ডেল স্টেইনও।

এছাড়াও এই আসরে দেখা যাবে বিরেন্দর শেভাগ, মুত্তিয়া মুরালিধরন, মিসবাহ-উল-হক, জন্টি রোডস, ব্রেট লি ও শেন ওয়াটসনদের। সাবেকদের ক্রিকেটে তাদেরকে নিয়মিতই দেখা যায়।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর খবর, পাকিস্তানের আরও বেশ কজন ক্রিকেটারকে দেখা যেতে পারে, যদি ভারতীয় সরকারের অনুমতি মেলে।

আগামী ১৭ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত হবে এই আসর। ভারতের পাঁচটি শহরে হবে খেলা-কলকাতা, লক্ষ্নৌ, যোধপুর, দিল্লি এবং কটক বা রাজকোটের কোনো একটিতে।

লেজেন্ডস ক্রিকেট লিগের প্রথম আসর বসেছিল গত জানুয়ারিতে, ওমানের মাস্কাটে। তিন দলের আসরে ইন্ডিয়া মহারাজাস দলকে নেতৃত্ব দিয়েছিলেন মোহাম্মদ কাইফ, এশিয়া লায়ন্সকে মিসবাহ ও ওয়ার্ল্ড জায়ান্টসকে ড্যারেন স্যামি। মিসবাহর দলকে হারিয়ে শিরোপা জিতেছিল স্যামির দল।

এই লিগের দূত হিসেবে দায়িত্ব পালন করছেন ভারতের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন ও মেয়েদের ক্রিকেটের গ্রেট ঝুলন গোস্বামী। লিগের কমিশনার হিসেবে কাজ করছেন রবি শাস্ত্রী এবং টুর্নামেন্টের এপেক্স কাউন্সিলের একমাত্র সদস্য ওয়াসিম আকরাম।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক