আচরণবিধি ভাঙায় লিটনের জরিমানা

রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়াতে দেখা গিয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক লিটন কুমার দাসকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2024, 02:38 PM
Updated : 28 Feb 2024, 02:38 PM

ম্যাচ চলাকালে মেজাজ হারানোর শাস্তি পেলেন লিটন কুমার দাস। মাঠের আম্পায়ারের সঙ্গে অসদাচরণের জন্য জরিমানা করা হলো কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ককে।

বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে সোমবার রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচের ওই ঘটনায় ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয় লিটনকে। একই সঙ্গে তার নামের পাশে যোগ হয়েছে ১টি ডিমেরিট পয়েন্ট।

বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে অবশ্য ঘটনাটির সুনির্দিষ্ট করে জানানো হয়নি। শুধু বলা হয়, আচরণবিধির ২.৬ ধারা ভঙ্গ করেছেন লিটন, যে ধারায় আছে ম্যাচ চলার সময় অশ্লীল বা আক্রমণাত্মক কিংবা অপমানজনক ভঙ্গি করা।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ওই ম্যাচে রংপুরের ব্যাটিং ইনিংসে প্রথম স্ট্র্যাটেজিক টাইম আউটের সময় মাঠের আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদের সঙ্গে তর্কে জড়াতে দেখা যায় লিটনকে।

বিরতির সময় তাকে কিছু একটা বোঝানোর চেষ্টা করছিলেন শরফুদ্দৌলা। লিটন বেশ উত্তেজিত দেখা যাচ্ছিল তখন। আঙুল উঁচিয়ে কিছু বলছিলেন তিনি।  লিটনকে থামানোর জন্য একপর্যায়ে তার কাঁধে হাত রাখেন আম্পায়ার। তখন বেশ দৃষ্টিকটূভাবেই হাত সরিয়ে দেন লিটন। 

ওই সময় কুমিল্লার প্রধান কোচ মোহাম্মদ সালাউদ্দিনও মাঠে ছিলেন। তিনি চেষ্টা করেন লিটনকে শান্ত করতে। কিন্তু কিছুতেই থামছিলেন না লিটন। কোচকে সরিয়ে তেড়েফুঁড়ে আম্পায়ারের দিকে যাওয়ার চেষ্টা করেন কুমিল্লা অধিনায়ক।

মাঠের দুই আম্পায়ার শরফুদ্দৌলা ও ডাইটন বাটলার, টিভি আম্পায়ার তানভির আহমেদ ও চতুর্থ আম্পায়ার আলি আরমানের অভিযোগের ভিত্তিতে লিটনকে শাস্তি দেন ম্যাচ রেফারি সেলিম শাহেদ।

লিটন দায় স্বীকার করে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।