সাদা বলের নিউ জিল্যান্ড দলে ফিরলেন উইলিয়ামসন-বোল্ট

ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে আরও ফিরেছেন টিম সাউদি ও ডেভন কনওয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2022, 06:40 PM
Updated : 24 July 2022, 06:40 PM

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য পূর্ণ শক্তির দল সাজিয়েছে নিউ জিল্যান্ড। লম্বা সময় পর সাদা বলের দলে ফিরেছেন কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও ডেভন কনওয়ে।

আগামী মাসে ক্যারিবিয়ানে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে নিউ জিল্যান্ড। ১১ দিনের মধ্যে ৬ ম্যাচের ঠাসা সূচি মাথায় রেখে দুই সিরিজের জন্য ১৫ সদস্যের একটি দলই রোববার ঘোষণা করে নিউ জিল্যান্ড ক্রিকেট। দলে ফেরার পাশাপাশি নেতৃত্বে ফিরছেন উইলিয়ামসন।

দুই ব্যাটসম্যান উইলিয়ামসন ও কনওয়ে সবশেষ নিউ জিল্যান্ডের হয়ে সাদা বলে খেলেছেন গত টি-টোয়েন্টি বিশ্বকাপে। ওই টুর্নামেন্টের পর নভেম্বরে ভারত সফরে সবশেষ রঙিন পোশাকে খেলেছেন পেসার বোল্ট ও সাউদি।

২০১৪ সালের পর এই প্রথম ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে নিউ জিল্যান্ড। অক্টোবরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য গুরুত্বপূর্ণ হবে এই সংস্করণের ম্যাচগুলো। ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।

দুই ভাগে জ্যামাইকায় যাবে নিউ জিল্যান্ড দল। কিছু খেলোয়াড় যাবে নেদারল্যান্ডসে টি-টোয়েন্টি সিরিজ শেষ করে। বাকিরা উড়াল দেবে দেশ থেকে। ১০ অগাস্ট কিংসটনে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ।

নিউ জিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক