যুবাদের টানা দ্বিতীয় হার

ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ওয়ানডেতে লঙ্কানদের বিপক্ষে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশের যুবারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2023, 01:33 PM
Updated : 20 March 2023, 01:33 PM

ভালো শুরু পেয়েও বড় ইনিংস খেলতে পারলেন না বাংলাদেশের কেউ। আহরার আমিনের ফিফটি ও বাকিদের টুকটাক অবদানে কোনোমতে দুইশ পার করল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বোলাররাও পারলেন না নিজেদের মেলে ধরতে। সিনাথ জয়াবর্ধনের সেঞ্চুরি ও হিরুন কাপুরুবান্দারার ফিফটিতে অনায়াস জয় তুলে নিল শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। 

ত্রিদেশীয় যুব ওয়ানডে সিরিজে সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে উড়ে যাওয়ার পর পারফরফম্যান্সে কিছুটা উন্নতি করলেও খুব একটা লড়াই করতে পারেনি তারা। 

২ ছক্কা ও ৩ চারে ৫০ রান করেন আহরার। ৩৭ বলে ৩ ছক্কা ও ২ চারে ৪০ রান আসে জিশানের ব্যাট থেকে। এতে ৮ উইকেট হারিয়ে ২২৯ রান করে বাংলাদেশ। 

শ্রীলঙ্কা জয়ের ভিত গড়ে ফেলে কাপুরুবান্দারা ও জয়াবর্ধনের ৯৫ রানের উদ্বোধনী জুটিতে। ১ ছক্কা ও ৯ চারে ৫২ রান করেন কাপুরুবান্দারা। দলকে জয়ের দুয়ারে পৌঁছে দিয়ে জয়াবর্ধনে ফেরেন ২ ছক্কা ও ৯ চারে ১০১ রান করে। ৩৩ বল বাকি থাকতে প্রতিপক্ষের রান টপকে যায় লঙ্কানরা। 

আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নেওয়া বাংলাদেশ শুরুটা করে দেখেশুনে। প্রথম ১১ ওভার কাটিয়ে দেন দুই ওপেনার আশিকুর রহমান ও মোহাম্মদ রিজওয়ান। দ্বাদশ ওভারে আশিকুরের বিদায়ে ভাঙে ৩৯ রানের উদ্বোধনী জুটি। 

ভালো কিছুর আভাস দিয়ে মালশা থারিপাথুর বলে বোল্ড হয়ে যান তিনি। কয়েক ওভার পর সাজঘরে ফেরেন ১ ছক্কা ও ৩ চারে ৩৮ রান করা রিজওয়ান। 

আরিফুল ইসলামও বেশিক্ষণ টানতে পারেননি দলকে। একপ্রান্ত আটকে রেখে লড়াই চালানো আহরার ৭০ বলে ফিফটি স্পর্শ করে রানআউট হন ইনিংসের শেষ বলে। 

রান তাড়ায় নেমে আগ্রাসী ব্যাটিং শুরু করেন কাপুরুবান্দারা। তাকে সঙ্গ দিয়ে যান জয়াবর্ধনে। ৪৪ বলে ফিফটি করা কাপুরুবান্দারা বিদায় নেন জিশানের করা ১৯তম ওভারে। 

আরিফুলকে ছক্কায় উড়িয়ে ৭৫ বলে পঞ্চাশে পা রাখেন জয়াবর্ধনে। এরপর তিনি রানের গতিতে দম দেন। কাঙ্ক্ষিত তিন অঙ্ক স্পর্শ করেন ১১৯ বলে। সেঞ্চুরির পর বেশিদূর যেতে পারেননি, ফেরেন শিহাব জেমসের বলে ক্যাচ তুলে দিয়ে। 

জয়াবর্ধনের বিদায়ের আগে দুই জন ও পরে আরও একজনকে হারায় শ্রীলঙ্কা। এতে অবশ্য লক্ষ্যে পৌঁছাতে খুব একটা বেগ পেতে হয়নি দলটিকে। 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২২৯/৮ (আশিক ১৮, রিজওয়ান ৩৮, জিশান ৪০, আরিফুল ১৭, আহরার ৫০, শিহাব ১৬, সিয়াম ১, জীবন ১৪, বর্ষণ ১৯*; রানাতুঙ্গা ৭-০-৪১-০, সানকেথ ৬-০-৩৫-১, ত্রাভিন ১০-২-৩৫-১, লাহিরু ১০-১-২৮-১, কালুপাহানা ৫-০-৩৪-০, মালশা ১০-০-৩৫-৩, ড্যানিয়েল ২-০-১৬-০)

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল: ৪৪.৩ ওভারে ২৩৪/৫ (কাপুরুবান্দারা ৫২, জয়াবর্ধনে ১০১, কালুপাহানা ১০, ড্যানিয়েল ১৫, জয়াসুন্দরা ৩৫, রাজাপাকসে ৬*, মালশা ৬*; বর্ষণ ৫-০-৩৭-০, মারুফ ৪-০-২৪-০, জীবন ৭.৩-০-৪৭-১, রাফি ১০-০-৪২-০, আরিফুল ৮-০-৩৫-০, জিশান ৭-০-৩১-৩, শিহাব ৩-০-১৭-১)

ফল: শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে জয়ী