ভারত বিশ্বকাপে পাকিস্তানের শিরোপা জয়ের সম্ভাবনা দেখছেন ইউসুফ

বাবর আজমের দলের ওপর অগাধ আস্থা পাকিস্তানের সাবেক তারকা ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2023, 11:12 AM
Updated : 9 June 2023, 11:12 AM

দারুণ সব পেসারে ঠাসা বোলিং বিভাগ। ব্যাটিং লাইন আপ সমৃদ্ধ অভিজ্ঞ ও তারকা ক্রিকেটারদের নিয়ে। দল হিসেবেও দারুণ ছন্দে আছে পাকিস্তান। সব মিলিয়ে উত্তরসূরিদের নিয়ে মোহাম্মদ ইউসুফের প্রত্যাশার পারদ এখন চূড়ায়। আসছে ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের শিরোপা জয়ের উজ্জ্বল সম্ভাবনা দেখছেন দেশটির এই ব্যাটিং গ্রেট।

পাকিস্তান সবশেষ ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল ১৯৯২ সালে; মেলবোর্নে ইমরান খানের নেতৃত্বে ইংল্যান্ডকে ২২ রানে হারিয়ে তারা ঘরে তুলেছিল ট্রফি। এরপর কেটে গেছে লম্বা সময়, কিন্তু এই সংস্করণে আর বিশ্ব সেরার স্বাদ পায়নি দলটি।

বাবর আজমের নেতৃত্বাধীন বর্তমান দলটি নিয়ে আশার ছবি আঁকছেন অনেকেই। তাদের একজন ইউসুফ। লাহোরে বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে সম্ভাবনার কারণও ব্যাখ্যা করেছেন তিনি।

“ফাস্ট বোলিং বিভাগে, আমাদের শাহিন শাহ (আফ্রিদি), নাসিম শাহ, হারিস রউফ, ওয়াসিম জুনিয়র আছে। এরপর ইহসানউল্লাহ ও জামান খানের মতো নতুন পেসার আছে। ফলে সাদা বলের ক্রিকেটে পাকিস্তানের (পেস বোলিংয়ে) অনেক বিকল্প আছে।”

“সাদা বলের ক্রিকেটে আমাদের কম্বিনেশন খুবই ভালো। আইসিসি ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ ১০ জনের মধ্যে আমাদের তিন জন আছে। ইমাদ ওয়াসিম ফিরে এসেছে। শাদাব খান, মোহাম্মদ নাওয়াজও দারুণ ক্রিকেটার। আমাদের তিন জন শীর্ষ মানের অলরাউন্ডার আছে, যারা দারুণ ফিল্ডারও। আমার মনে হয়, বিশ্বকাপ জেতার ভালো সম্ভাবনা আছে আমাদের।”

আইসিসির ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে পাকিস্তান অধিনায়ক বাবর। তিন ও চার নম্বরে আছেন তার সতীর্থ ফখর জামান ও ইমাম উল হক। বোলারদের তালিকায় ১০ নম্বরে শাহিন শাহ আফ্রিদি।

দলীয় র‍্যাঙ্কিংয়ে ওয়ানডেতে চার নম্বরে এখন পাকিস্তান। গত এপ্রিল-মে মাসে এই সংস্করণে তিনে থাকা নিউ জিল্যান্ডকে উড়িয়ে দেয় তারা। পাঁচ ম্যাচের সিরিজ জেতে ৪-১ ব্যবধানে।

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসর।