বেয়ারস্টোকে পাচ্ছে না পাঞ্জাব

২০২৩ আসরের জন্য অস্ট্রেলিয়ার ম্যাথু শর্টকে দলে যোগ করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

স্পোর্টস ডেস্ক
Published : 25 March 2023, 02:27 PM
Updated : 25 March 2023, 02:27 PM

গলফ খেলতে গিয়ে পাওয়া চোট থেকে এখনও সেরে ওঠেননি জনি বেয়ারস্টো। আইপিএলের ২০২৩ আসরে পাঞ্জাব কিংসের হয়ে তাই খেলতে পারবেন না ইংলিশ এই কিপার-ব্যাটসম্যান। 

পুরো আসর থেকে বেয়ারস্টোর ছিটকে পড়ার কথা শনিবার এক টুইটে জানায় পাঞ্জাব কিংস। ডানহাতি বিস্ফোরক এই ব্যাটসম্যানের জায়গায় অস্ট্রেলিয়ার ম্যাথু শর্টকে দলে যোগ করেছে তারা। 

গত সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্ট শুরুর আগের দিন ঘটে অদ্ভুত দুর্ঘটনা। লিডসে গলফ খেলতে গিয়েছিলেন বেয়ারস্টো। গলফ কোর্সে পা পিছলে পড়ে বাঁ পা ভাঙে তার এবং আঙ্কেল নড়ে যায়। লিগামেন্টেও চোট পান তিনি। 

কিছুদিন পরই অস্ত্রোপচার করাতে হয় বেয়ারস্টোর। এরপর থেকেই মাঠের বাইরে আছেন তিনি। খেলতে পারেননি টি-টোয়েন্টি বিশ্বকাপে। মিস করেন পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, নিউ জিল্যান্ড ও বাংলাদেশ সফর। 

এবার আইপিএলেও পাওয়া যাবে না তাকে। তার অনুপস্থিতি পাঞ্জাবের জন্য বড় ধাক্কা। সবশেষ আসরে ১১ ইনিংসে দুই ফিফটিতে ২৫৩ রান করেন তিনি ২৩ গড় ও ১৪৪.৫৭ স্ট্রাইক রেটে। 

প্রথমবারের মতো আইপিএল খেলতে যাচ্ছেন ২৭ বছর বয়সী শর্ট। বিগ ব্যাশের সবশেষ আসরে টুর্নামেন্ট সেরা হন তিনি। অ্যাডিলেইড স্ট্রাইকার্সের হয়ে ৩৫.২৩ গড় ও ১৪৪.৪৭ স্ট্রাইক রেটে করেন আসরের দ্বিতীয় সর্বোচ্চ ৪৫৮ রান। অফ স্পিনেও কার্যকর ভূমিকা রাখতে পারেন তিনি।