দলের সঙ্গে নিউ জিল্যান্ডে যাচ্ছেন নাসিম

আপাতত নিজ বাসায় আইসোলেশনে আছেন করোনাভাইরাস আক্রান্ত পাকিস্তানের এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2022, 03:35 PM
Updated : 30 Sept 2022, 03:35 PM

করোনাভাইরাস আক্রান্ত হয়ে চলমান ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে যাওয়া নাসিম শাহকে নিয়েই নিউ জিল্যান্ড যাচ্ছে পাকিস্তান। আইসোলেশন শেষ করতে আপাতত বাসায় আছেন তরুণ এই পেসার।

আগামী সোমবার নিউ জিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার কথা পাকিস্তানের। দলের সঙ্গে নাসিমের যাওয়ার কথা শুক্রবার জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

গত মঙ্গলবার রাতে বুকের সমস্যা ও জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন নাসিম। পরে জানা যায় নিউমোনিয়ায় আক্রান্ত তিনি। এজন্য বুধবারের পঞ্চম টি-টোয়েন্টিতেও দলে ছিলেন না পাকিস্তানের এই ফাস্ট বোলার।

নাসিমের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলার কথা বৃহস্পতিবার জানায় পিসিবি। এতে তিনি ছিটকে পড়েন ইংল্যান্ডের বিপক্ষে ৭ ম্যাচ সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি থেকেও।

সিরিজে কেবল প্রথম ম্যাচটিই খেলা নাসিমকে বৃহস্পতিবারই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। পিসিবি তখন জানায়, টিম হোটেলে ফেরা ১৯ বছর বয়সী এই ক্রিকেটার ভালো আছেন। এই পেসারও টুইট করে জানান, আগের চেয়ে সুস্থ তিনি। পরে তাকে বাসায় পাঠিয়ে দেওয়া হয়।

কোভিড-১৯ পজিটিভ হওয়ায় শঙ্কা জাগে নিউ জিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে নাসিমকে পাওয়া নিয়ে। সেই সংশয়ের মেঘ অনেকটাই সরে গেল এবার।

বাংলাদেশকে নিয়ে অনুষ্ঠেয় এই সিরিজ শুরু হবে আগামী ৭ অক্টোবর। ফাইনাল দিয়ে ১৪ অক্টোবর শেষ হবে লড়াই। সবগুলো ম্যাচই হবে ক্রাইস্টচার্চে।

নাসিম আছেন আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে। আগামী ২৩ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তানের অস্ট্রেলিয়া আসরের অভিযান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক