যে কারণে টস করেননি ইমরুল

কৌতূহল ছিল দুটি। একটির জন্ম হয়েছিল ম্যাচের শুরুতে। আরেকটির ম্যাচের পরের ভাগে। কেন টস করেননি ইমরুল কায়েস। কেন ব্যাট করতে নামলেন চার নম্বরে। ব্যাট হাতে ম্যাচ জেতানো পারফরম্যান্সের পর দুটি কৌতূহলই মেটালেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বাঁহাতি ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2019, 01:11 PM
Updated : 11 Dec 2019, 06:40 PM

চোট নিয়ে বাইরে থাকা মাহমুদউল্লাহর জায়গায় প্রথম ম্যাচে চট্টগ্রামকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল ইমরুলের। ম্যাচের আগের দিন সেই ভূমিকা নিয়েই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন। কিন্তু বুধবার দেখা গেল, চট্টগামের হয়ে টস করলেন ক্যারিবিয়ান পেসার রায়াদ এমরিট!

ম্যাচের পর সংবাদ সম্মেলনে ইমরুল জানালেন, কেন তিনি ছিলেন না নেতৃত্বে।

“এটি আসলে পুরোটাই টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। তারা যেটা ভালো মনে করেছেন, সেটাই করেছেন। হয়তো বিদেশি যে খেলছে ওকে দিয়ে ভালো কিছু আশা করেছেন বলে দিয়েছেন।

“যাকে অধিনায়ক দেওয়া হয়েছে, সে কিন্তু অনেক অধিনায়কত্ব করেছে। সে অভিজ্ঞ। সব কিছু চিন্তা করেই দেওয়া হয়েছে। আর কেবলই দুটি ম্যাচের ব্যাপার।”

অধিনায়কত্ব না করলেও ম্যাচের নায়ক ছিলেন ইমরুলই। ৫ ছক্কায় ৩৮ বলে ৬১ রান করে দলকে জিতিয়ে তিনিই ম্যান অব দা ম্যাচ। তবে টপ অর্ডারে নয়, এ দিন ব্যাট করেছেন তিনি চার নম্বরে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টপ অর্ডারে তার রেকর্ড ভীষণ বাজে। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে তাহলে কি চেষ্টা করবেন মিডল অর্ডারে নিজের অবস্থান করে নেওয়ার? ইমরুল বললেন, এত কিছুর ভাবনা ছিল না তার মাথায়।

“চিন্তা করিনি। ম্যাচটা যেমন দরকার খেলার, তেমন খেলেছি। টি-টোয়েন্টি বিশ্বকাপ এখনও অনেক দূর বাকি। বাঁচা-মরার অনেক কিছু আছে। নিজের পারফরম্যান্সে খুশি। কারণ চাপের মধ্যে ব্যাট করেছি। নিজের ওপর চাপ নেইনি। চেষ্টা করেছি চ্যালেঞ্জ নিয়ে জেতার।”