মুস্তাফিজের বল মাঠের বাইরে ফেললেন শানাকা

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সবচেয়ে বড় ছক্কা কি এটিই? গবেষণা হতে পারে। উত্তর ‘হ্যাঁ’ হওয়ার সম্ভাবনাই প্রবল। মুস্তাফিজুর রহমানের বলে যে ছক্কাটি এলো দাসুন শানাকার ব্যাট থেকে, এটির চেয়ে বড় শট বাংলাদেশের ‘হোম অব ক্রিকেটে’ আর হয়তো দেখা যায়নি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2019, 02:59 PM
Updated : 11 Dec 2019, 06:39 PM

বিপিএলের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচের ঘটনা এটি। রংপুর রেঞ্জার্সের মুস্তাফিজের লো ফুলটসে উড়িয়ে মারেন কুমিল্লা ওয়ারিয়র্সের শানাকা। বল মিড উইকেটের ওপর দিয়ে উড়ে গিয়ে আছড়ে পড়ে গ্র্যান্ড স্ট্যান্ডের ছাদের শেষ মাথায়। ছাদে পড়ে এক ড্রপে বল চলে যায় মাঠের বাইরে।

শানাকার শটটি মনে করিয়ে দিয়েছে ক্রিস গেইলের একটি শট। প্রথম বিপিএলের প্রথম ম্যাচে ক্রিস গেইলও মেরেছিলেন এরকম একটি ছক্কা। লেগ স্পিনার নূর হোসেনের শর্ট বল গেইল ফেলেছিলেন গ্র্যান্ড স্ট্যান্ডের ছাদে। ওই শটে সেঞ্চুরি স্পর্শ করেছিলেন গেইল, শেষ করেছিলেন ম্যাচ।

তবে সেই শটে বল পড়েছিল গ্র্যান্ড স্ট্যান্ডের ছাদের শুরুর ভাগেই। বল কয়েক ড্রপের পর ছাদ থেকে গড়িয়ে চলে গিয়েছিল মাঠের বাইরে। শানাকার শটকে বলা যায় সেটির চেয়ে আরেকটু বড়।

মুস্তাফিজের সেই ওভারে টানা চারটি ছক্কা মারেন শানাকা। ইনিংসের ১৭ ওভার শেষেও এই শ্রীলঙ্কানের রান ছিল ১৪ বলে ১৫। শেষ ৩ ওভারে তার ব্যাট থেকে আসে ৯টি ছক্কা। ইনিংস শেষে তিনি অপরাজিত ছিলেন ৩১ বলে ৭৫ রান করে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক