পাকিস্তানের শেহজাদের অদ্ভুত দাবি

আড়াই বছরের বেশি সময় ধরে আছেন জাতীয় দলের বাইরে। এই মুহূর্তে ফেরাটাও বেশ কঠিন। তবে হাল ছাড়ছেন না আহমেদ শেহজাদ। পাকিস্তানের এই ওপেনার অদ্ভুত এক কথাও বলেছেন। তার দাবি, তিনি দলে জায়গা হারানোর পর থেকে নাকি পাকিস্তানের খেলা দেখাই বন্ধ করে দিয়েছেন অনেক সমর্থক!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2022, 03:41 PM
Updated : 25 June 2022, 03:41 PM

টেস্ট ও ওয়ানডেতে ক্যারিয়ারের সবশেষ ম্যাচ ২০১৭ সালে খেলেছিলেন শেহজাদ। এরপর টি-টোয়েন্টিতে দেশের প্রতিনিধিত্ব করছিলেন তিনি। কিন্তু ব্যাট হাতে পারছিলেন না নিজেকে মেলে ধরতে। পরে একেবারেই বাদ পড়েন দল থেকে।

পাকিস্তানের হয়ে সবশেষ টি-টোয়েন্টি খেলেন তিনি ২০১৯ সালের অক্টোবরে, শ্রীলঙ্কার বিপক্ষে। ঘরোয়া ক্রিকেটে অবশ্য এখনও খেলতে দেখা যায় ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যানকে। গত মার্চে লিস্ট ‘এ’ প্রতিযোগিতা পাকিস্তান কাপে খেলেছিলেন সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে।

এর আগে হাতের চোটে মাঠের বাইরে ছিলেন অনেক দিন। অস্ত্রোপচারও করাতে হয় মাঝে। ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাৎকারে শেহজাদ বলেন, জাতীয় দলে তার অনুপস্থিতি ভক্তদের খেলা দেখা থেকে দূরে ঠেলে দিয়েছে।

“সামাজিক যোগাযোগ মাধ্যমের বাইরে পুরো একটা পৃথিবী আছে। যখন আমি ভক্তদের সঙ্গে দেখা করি, তারা আমাকে বলে যে, যখন থেকে আমি দলের বাইরে, তারা ক্রিকেট খেলা দেখাই ছেড়ে দিয়েছে। আবার অনেকের দাবি, তাদের কাছে আগের দলই বেশি পছন্দের ছিল।”

পাকিস্তানের হয়ে ১৩ টেস্ট খেলা শেহজাদ ৩ সেঞ্চুরি ও ৪ ফিফটিতে করেছেন ৯৮২ রান। ৬ সেঞ্চুরির সঙ্গে ১৪ ফিফটিতে ৮১ ওয়ানডেতে তার রান ২ হাজার ৬০৫। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রান করেছেন ১ হাজার ৪৭১, সেঞ্চুরি একটি ও ফিফটি ৭টি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক