‘খালেদকে এখনও অনেক উন্নতি করতে হবে’

৮৪ রানের সহজ লক্ষ্য। সেটির পিছু ছুটতে গিয়ে শুরুতেই তিন দফায় হোঁচট ওয়েস্ট ইন্ডিজের! তিনটি উইকেটই সৈয়দ খালেদ আহমেদের। এই ইনিংসেই শুধু নন, বাংলাদেশের দীর্ঘদেহী পেসার প্রথম ইনিংসে আউট করেন ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ দুই স্কোরারকে। তবে এই টেস্টে তার বোলিংয়ে সন্তুষ্ট হলেও কোচ রাসেল ডমিঙ্গো বললেন, আরও অনেক ধারাবাহিক হতে হবে এই পেসারকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2022, 06:47 AM
Updated : 19 June 2022, 09:49 AM

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টের তৃতীয় দিন বিকেলে দুর্দান্ত বোলিং করেন খালেদ। ম্যাচে ৫ উইকেট নিয়ে এখনও পর্যন্ত তিনিই দলের সফলতম বোলার।

গত মার্চ-এপ্রিলে দক্ষিণ আফ্রিকা সফরেও তিনি দারুণ বোলিং করেন। ডারবান টেস্টের প্রথম ইনিংসে নেন ৪ উইকেট। পরের টেস্টে পোর্ট এলিজাবেথে ৪ উইকেট নেন ম্যাচে। তবে এই দুই সফরের মাঝে দেশের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে দুই টেস্টে তিনি ছিলেন উইকেট শূন্য।

শুধু উইকেট পাননি বলেই নয়, লঙ্কানদের বিপক্ষে দুই টেস্টেই তিনি বেশ এলোমেলো বোলিং করেন। ধারাবাহিকভাবে ভালো জায়গায় বল রাখতে পারেননি, জুটি গড়ে বোলিং করতে পারেননি। বরং বারবার আলগা বল করে তিনি সরিয়ে দেন চাপ। তাতে চরমভাবে ভুগতে হয় দলকে।

অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে তিনি ভালো বোলিং করলেও মাঝেমধ্যেই আলগা ডেলিভারি করে সহজ করে দিয়েছেন ব্যাটসম্যানদের কাজ।

উন্নতির পথে থাকলেও তাই খালেদকে আরও অনেক কাজ করতে হবে, তৃতীয় দিনের খেলা শেষে বললেন কোচ ডমিঙ্গো।

“সে তিন উইকেট নিয়েছে বটে (শেষ ইনিংসে), তবে এখনও অনেক উন্নতি করতে হবে। আরও ধারাবাহিক হতে হবে তাকে। কখনও কখনও এমন হতে পরে যে সে ভালো বল করছে, কিন্তু উইকেট পাচ্ছে না। কখনও কখনও ভালো বোলিং না করেও উইকেট পাবে। এটাই খেলার ধরন।”

“দ্বিতীয় ইনিংসে সে ভালো বোলিং করেছে এবং কয়েকটি উইকেট নিয়েছে। তবে তাকে এখনও অনেক উন্নতি করতে হবে, এটায় কোনো সংশয় নেই।”