‘রোহিত-কোহলির ফর্মে ফেরা সময়ের ব্যাপার মাত্র’

ভারত দলের দুই ব্যাটিং স্তম্ভ তারা। আইপিএলে নিজ নিজ দলের বড় ভরসা। কিন্তু রোহিত শর্মা ও বিরাট কোহলির ব্যাটে নেই রান। তাদের বাজে ফর্ম নিয়ে অবশ্য চিন্তিত নন ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। দেশটির সাবেক অধিনায়কের বিশ্বাস, এই দুজনের ছন্দে ফিরতে খুব দেরি নেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2022, 11:57 AM
Updated : 24 May 2022, 11:57 AM

এবারের আইপিএল ভীষণ বাজে কেটেছে রোহিতের। রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক ১৪ ম্যাচে করতে পারেন কেবল ২৬৮ রান। গড় ১৯.১৪ আর স্ট্রাইক রেট ১২০.১৭। ১৫ বছরের আইপিএল ক্যারিয়ারে প্রথমবারের মতো তিনি কোনো আসর শেষ করেন ফিফটি না করে। ১০ দলের আসরে সবার নিচে থেকে বিদায় নেয় তার দল। 

একটি প্রচারণামূলক অনুষ্ঠানের ফাঁকে মঙ্গলবার সৌরভ তুলে ধরলেন অধিনায়ক হিসেবে রোহিতের দারুণ সব অর্জনের কথা। 

"সবাই মানুষ। ভুল করবেই, কিন্তু অধিনায়ক হিসেবে রোহিতের রেকর্ড অসাধারণ। পাঁচটি আইপিএল শিরোপা, এশিয়া কাপ, যেখানেই সে অধিনায়কত্ব করেছে সেখানেই জিতেছে। অধিনায়ক হিসেবে তার রেকর্ড অসাধারণ। ভুল হবেই, কারণ তারা সবাই মানুষ।”

প্রাথমিক পর্বের শেষ ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষে ম্যাচ জয়ী ৭৩ রানের ইনিংসের আগে কোহলিও ধুঁকছিলেন রান করতে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের হয়ে প্রথম ১৩ ম্যাচে ১৯.৬৭ গড় আর ১১৩.৪৬ স্ট্রাইক রেটে সাবেক ভারত অধিনায়ক করেছিলেন ২৩৬ রান। প্রথম বলে আউট হন তিনবার।

সৌরভ মনে করেন, রোহিত ও কোহলির ফর্মে ফেরা কেবল সময়ের ব্যাপার। একই সঙ্গে তিনি মনে করিয়ে দিলেন, তাদের টানা খেলার কথা।

“তারা খুব ভালো খেলোয়াড়। আমি নিশ্চিত, তারা রানে ফিরবে। তারা এত বেশি ক্রিকেট খেলে যে, মাঝে মাঝে তারা ফর্মে থাকে না। কোহলি সবশেষ ম্যাচে খুব ভালো খেলেছে, বিশেষ করে যখন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের জন্য এটি প্রয়োজন ছিল।”

"একারণেই সে (কোহলি) এত খুশি ছিল, বেঙ্গালোর প্লে-অফে উঠেছে। তারা সবাই দুর্দান্ত খেলোয়াড়, তাদের সেরা ফর্মে ফেরাটা কেবলই সময়ের ব্যাপার।”

আগামী মাসে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে ভারতের তিন সংস্করণের অধিনায়ক রোহিত, কোহলি ও জাসপ্রিত বুমরাহকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক