আচমকা লাল বলের ক্রিকেটে ফিরছেন আমির

অভিমানে আন্তর্জাতিক ক্রিকেটের পাঠ চুকিয়ে ফেলেছেন অনেক আগে। সবশেষ প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন দুই বছরের বেশি সময় আগে। সেই মোহাম্মদ আমির হুট করে ফিরছেন লাল বলের ক্রিকেটে। কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলতে গ্লস্টারশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2022, 12:16 PM
Updated : 23 April 2022, 09:36 AM

এক বিবৃতিতে শুক্রবার গ্লস্টারশায়ার জানায়, তাদের হয়ে চ্যাম্পিয়নশিপে তিনটি ম্যাচ খেলবেন আমির।

৩০ বছর বয়সী এই পেসারকে গ্লস্টারশায়ার দলে টেনেছে তার স্বদেশি নাসিম শাহর জায়গায়। কাউন্টি চ্যাম্পিয়নশিপে প্রথম ম্যাচ খেলতে নেমেই কাঁধে চোট পান তরুণ এই পেসার। পরে দলের পক্ষ থেকে জানানো হয়, টি-টোয়েন্টি ব্লাস্ট শুরুর আগে নাসিমকে পাওয়া যাবে না।

টিম ম্যানেজমেন্টকে কাঠগড়ায় দাঁড় করিয়ে ২০২০ সালের ডিসেম্বরে হুট করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন দেশের হয়ে ৩৬ টেস্ট, ৬১ ওয়ানডে ও ৫০টি টি-টোয়েন্টি খেলা আমির। এরপর থেকে শুধু ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেই খেলছেন তিনি। সবশেষ খেলেছেন লঙ্কা প্রিমিয়ার লিগে, গত ডিসেম্বরে।

সবশেষ প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি ২০১৯ সালের অগাস্টে; সেটিও কাউন্টি চ্যাম্পিয়নশিপে, এসেক্সের হয়ে কেন্টের বিপক্ষে।

ইংলিশ ঘরোয়া ক্রিকেটে আগে দুই দফায় খেলার অভিজ্ঞতা আছে আমিরের। ২০১৭ ও ২০১৯ সালে, দুইবারই খেলেছিলেন এসেক্সের হয়ে। প্রথম দফায় দলটির কাউন্টি চ্যাম্পিয়নশিপ ও টি-টোয়েন্টি ব্লাস্ট জয়ে তিনি রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। দুই প্রতিযোগিতা মিলিয়ে সেবার তার প্রাপ্তি ছিল ২৮ উইকেট।

আবারও কাউন্টি ক্রিকেটে ফেরার সুযোগ পেয়ে রোমাঞ্চিত টেস্টে ১১৯ উইকেট নেওয়া আমির।

“কাউন্টি চ্যাম্পিয়নশিপ চমৎকার একটি প্রতিযোগিতা এবং গ্লস্টারশায়ারের অংশ হতে আমার তর সইছে না। ইংলিশ কন্ডিশনে খেলতে আমি পছন্দ করি এবং সত্যিই আমি খুব ভালো অনুভব করছি। আশা করি, দলের জন্য ভালো পারফর্ম করতে পারব।”