আইপিএলকে তাসকিনের ‘না’

লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে খেলতে হলে বাদ দিতে হতো দেশের হয়ে টেস্ট সিরিজ। বিসিবি থেকে বলার পর পরিস্থিতি বুঝতে পেরেছেন তাসকিন আহমেদ। তাই গতিময় এই পেসার সাড়া দেননি আইপিএলে খেলার ডাকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2022, 11:11 AM
Updated : 21 March 2022, 11:11 AM

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানান, দেশের হয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলবেন তাসকিন।

“আপনারা জানেন যে লক্ষ্ণৌ দল তাকে চেয়েছিল। সেটা বিসিসিআই আমাদেরকে জানিয়েছিল, দলের পক্ষ থেকেও যোগাযোগ করা হয়েছিল। কিন্তু সামনে দক্ষিণ আফ্রিকায় আমাদের দুটো টেস্ট আছে একটা ওয়ানডে আছে, তো আমরা চাইব না যে, এই সিরিজ বাদ দিয়ে সে এখন আইপিএলে যাক।”

“জাতীয় দলের দায়বদ্ধতা অবশ্যই এক নম্বরে। এর সাথে কোনো কিছুর তুলনা হয় না। সুতরাং আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি। তাকে বলেছি, এই সিরিজটা চালিয়ে যেতে। সে এই সিরিজ চালিয়ে যাবে।”

প্রথমবারের মতো দেশের বাইরের কোনো টুর্নামেন্টে খেলার সুযোগ এসেছিল তাসকিনের সামনে। কিন্তু বিসিবি প্রধান নাজমুল হাসান ও জালাল কথা বলার পর দক্ষিণ আফ্রিকাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন গতিময় এই পেসার।

“তাসকিন তাদের জানিয়ে দিয়েছে সে খেলবে না, যেতে পারছে না। সে দক্ষিণ আফ্রিকা সিরিজে বাংলাদেশ দলের হয়ে খেলবে।”

কনুইয়ের চোটে ছিটকে যাওয়া মার্ক উডের জায়গায় তাসকিনকে চেয়েছিল লক্ষ্ণৌ।

এবারের আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মুস্তাফিজুর রহমান। অনেক দিন ধরে এই টুর্নামেন্টের নিয়মিত মুখ সাকিব আল হাসানকে নিলামে কেউ না ডাকায় বিরক্তি প্রকাশ করেন বিসিবি পরিচালক জালাল। তিনি মনে করেন, সাকিবের আইপিএলে থাকাটা প্রাপ্য।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক