গোলাপি বলের টেস্টের আগে লঙ্কান শিবিরে ধাক্কা

ভারতের বিপক্ষে প্রথমবারের মতো দিন-রাতের টেস্ট খেলতে নামার আগের দিন দুঃসংবাদ পেল শ্রীলঙ্কা। চোটের কারণে এই ম্যাচ থেকে ছিটকে গেছেন দলটির টপ অর্ডার ব্যাটসম্যান পাথুম নিসানকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2022, 09:20 AM
Updated : 11 March 2022, 10:09 AM

পিঠের চোটে ভুগছেন নিসানকা। তাকে আসছে টেস্টে না পাওয়ার বিষয়টি শুক্রবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে নিশ্চিত করেছেন শ্রীলঙ্কা অধিনায়ক দিমুথ করুনারত্নে।

ইনিংস ও ২২২ রানে হারা মোহালি টেস্টে খেলতে না পারা দুশমন্থ চামিরাকে আসছে গোলাপি বলের ম্যাচেও পাচ্ছে না লঙ্কানরা। গোড়ালির চোট থেকে এখনও সেরে উঠতে পারেননি ডানহাতি এই পেসার।

ভারত-শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্টটি শুরু হবে শনিবার, ব্যাঙ্গালোরে। করুনারত্নে বলেন, অক্টোবরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চামিরার ওয়ার্কলোড ম্যানেজ করা হবে। চোট থেকে সেরে ওঠার পর এই সময়ে কেবল সীমিত ওভারের ম্যাচের জন্য তাকে বিবেচনায় রাখা হবে।

নিসানকাকে হারানো শ্রীলঙ্কার জন্য বড় ধাক্কা। মোহালিতে প্রথম ইনিংসে দলের সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেন তিনি। দলটির দুই ইনিংসে এটাই ছিল সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। এর আগে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে করেন ৭৫ রান।

প্রথম টেস্টের প্রথম ইনিংসে বোলিং করার সময় হ্যামস্ট্রিংয়ে টান লাগে লাহিরু কুমারার। সঙ্গে সঙ্গে মাঠ ছাড়েন তিনি। পরে ব্যাটিংয়ে নামলেও বোলিং আর করেননি এই পেসার। সেই চোট থেকে এখনও সেরে ওঠেননি তিনি। সংবাদ সম্মেলনে করুনারত্নে জানান, আগামী ম্যাচে তাকেও পাচ্ছে না তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক