অস্ট্রেলিয়ায় পৌঁছেছে ওয়ার্নের মরদেহ

মৃত্যুর ছয় দিন পর দেশে ফিরেছে অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্নের মরদেহ। থাইল্যান্ড থেকে আট ঘন্টার যাত্রা শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় সাবেক এই লেগ স্পিনারের জন্ম শহর মেলবোর্নে অবতরণ করে তার মরদেহ বহনকারী চার্টার বিমান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2022, 02:14 PM
Updated : 10 March 2022, 02:14 PM

ভিক্টোরিয়ার ফের্নট্রি গালিতে জন্ম নেওয়া ওয়ার্ন ছুটি কাটাতে গিয়ে গত শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কয়েক হাজার কিলোমিটার দূরের থাইল্যান্ডের কোহ সামুইয়ে। ধারণা করা হচ্ছিল, মৃত‍্যুর কারণ হার্ট অ‍্যাটাক। ময়নাতদন্তের ফলাফলেও তাই এসেছে।

অস্ট্রেলিয়ার পতাকায় মোড়ানো তার কফিন বৃহস্পতিবার সকালে মর্গ থেকে ব্যাংকক বিমানবন্দরে নেওয়া হয়। পরে তোলা হয় বিমানে।

লেগ স্পিন শিল্পকে অন্য উচ্চতায় তোলা ওয়ার্নের পরিবার কদিন আগে জানায়, তাকে পারিবারিক অন্ত্যেষ্টিক্রিয়ায় সমাহিত করা হবে।

বৃহস্পতিবার মেলবোর্নের এসেনডেন বিমানবন্দরে পৌঁছায় ওয়ার্নের মরদেহ বহনকারী চার্টার বিমান। ছবি: রয়টার্স

আগামী ৩০ মার্চ এক লাখ দর্শক ধারণক্ষমতার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) ওয়ার্নকে রাষ্ট্রীয়ভাবে শেষ বিদায় জানানো হবে। ভিক্টোরিয়া রাজ্যের সরকার প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুস জানান, সন্ধ্যার এই অনুষ্ঠানে দর্শকরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন এবং দর্শকসংখ্যা নিয়ে কোনো বাধাধরা থাকবে না।

ওয়ার্নের জন্ম, বেড়ে ওঠা, ক্রিকেটে পথচলার শুরু, সবই মেলবোর্নে। ক্যারিয়ারের একমাত্র হ্যাটট্রিক করেছিলেন এমসিজিতেই, ইংল্যান্ডের বিপক্ষে ১৯৯৪-৯৫ অ্যাশেজে। ২০০৬ সালে বক্সিং ডে টেস্টে এখানেই তিনি নেন ক্যারিয়ারের ৭০০তম উইকেটটি, তখন বিখ্যাত এই মাঠে উপস্থিত ছিল ৮৯ হাজার ১৫৫ জন দর্শক।

তার সম্মানে শিগগিরই এমসিজির দা গ্রেট সাউদার্ন স্ট্যান্ডের নাম বদলে রাখা হবে এস.কে ওয়ার্ন স্ট্যান্ড।