তাসকিন-মুস্তাফিজদের সঙ্গে কাজ শুরু করতে উন্মুখ ডোনাল্ড

বাংলাদেশের ২০১৭ সালের দক্ষিণ আফ্রিকা সফরের সময় ম্যাচ দেখতে মাঠে এসেছিলেন অ‍্যালান ডোনাল্ড। সেখানে সাফল্য পেতে বাংলাদেশের কী কী করা উচিত, সে সম্পর্কে বিভিন্ন সাক্ষাৎকারে বলেছিলেনও অনেক কিছু। এবার আর দূর থেকে নয়, কাছ থেকে বলবেন, তাসকিন-মুস্তাফিজদের হাতে-কলমে শেখাবেন তিনি। তাদের নতুন পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়ে দক্ষিণ আফ্রিকার সাবেক এই পেসার বললেন, নতুন দায়িত্বে কাজ শুরু করতে উন্মুখ হয়ে আছেন তিনি। 

ক্রীড়া প্রতিবদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2022, 04:09 PM
Updated : 4 March 2022, 05:26 PM

আগামী ১২ মার্চ জোহানেসবার্গে পৌঁছাবে বাংলাদেশ দল। করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ হওয়া সাপেক্ষে ১৪ তারিখ শুরু হবে তাদের অনুশীলন। 

শুরু থেকেই সেখানে থাকবেন ডোনাল্ড। শুক্রবার বিসিবির পাঠানো ভিডিও বার্তায় ৫৫ বছর বয়সী সাবেক এই পেসার বললেন, অধীর আগ্রহে তিনি বাংলাদেশ দলের জন্য অপেক্ষা করছেন। 

“আজ আমার জন্য বিশেষ একটি দিন, দক্ষিণ আফ্রিকা সফরের শুরু থেকে আমি বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে যোগ দিচ্ছি। অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকব। দক্ষিণ আফ্রিকা দলে কাজ করার সময় থেকে খুব ভালোভাবে চেনা রাসেল ডমিঙ্গোর সঙ্গে আবার নিবিড়ভাবে কাজ করব।”   

“আমি জানি, সে বাংলাদেশ দলকে নিয়ে কঠোর পরিশ্রম করছে। আমি বাংলাদেশের পেসারদের সঙ্গে কাজ করতে অধীর আগ্রহে অপেক্ষা করছি। ওদের কিছু তরুণ প্রতিভাবান পেসার আছে। আমি জানি ওরা এখন আফগানিস্তানের বিপক্ষে ভালো করছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডের আগে আমি ওদের সঙ্গে যোগ দেওয়ার জন্য সাগ্রহে অপেক্ষা করছি।” 

২০১৯ বিশ্বকাপের পর থেকে ডোনাল্ড বাংলাদেশের তৃতীয় পেস বোলিং কোচ। দক্ষিণ আফ্রিকা সফর থেকে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাকে নিয়োগ দিয়েছে বিসিবি।