সাকিবের চাওয়া আর স্রেফ দু-তিনটি বাউন্ডারি

দেড়শ রানের কম পুঁজি নিয়েও টানা তিনটি ম্যাচ জয় যাদের, ১৫৫ রান তো তাদের জন্য বেশ বড় স্কোর! সেটি পরে সত্যি প্রমাণিতও হয়ে গেছে। শক্তিশালী কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে অনায়াসে হারিয়ে দিয়েছে ফরচুন বরিশাল। তবে দুর্দান্ত বোলিং আক্রমণের সৌজন্যে ম্যাচের পর ম্যাচ জিতলেও স্কোর তো নিরাপদ ছিল না এক ম্যাচেও। বরিশাল অধিনায়ক সাকিব আল হাসানের চাওয়া, আরেকটু বেশি রান যেন এনে দিতে পারেন ব্যাটসম্যানরা।

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2022, 01:25 PM
Updated : 7 Feb 2022, 01:25 PM

টুর্নামেন্টের শুরুর কয়েক ম্যাচ বরিশালের জন্য ছিল ভালো-মন্দের মিশেল। তবে চট্টগ্রাম পর্ব থেকে মন্দটুকু গেছে অনেকটাই হারিয়ে। সেখানে টানা তিন ম্যাচ জয়ের পর সিলেট পর্বও শুরু করেছে তারা জয় দিয়ে। কুমিল্লাকে শীর্ষস্থান থেকে নামিয়ে সাকিবরা এখন পয়েন্ট তালিকার শীর্ষে।

এই চার জয়ের ধরন অনেকটা একই রকম। চট্টগ্রামের ব্যাটিং উইকেটেও ১৪১, ১৪৫ ও ১৪৯ রানের মাঝারি পুঁজি নিয়ে ম্যাচ জিতে নেয় বরিশাল। মূলত মুজিব উর রহমান যোগ দেওয়ার পর থেকে বোলিং আক্রমণের চেহারাই বদলে যায়। সাকিব নিজেও বোলিং করছেন দুর্দান্ত। সঙ্গে ডোয়াইন ব্রাভোর স্কিল ও চাতুর্য তো আছেই।

চট্টগ্রামের সাফল্য তারা বয়ে এনেছেন সিলেটেও। এবার রান সামান্য বেশি হয়েছে বটে। তবে টুর্নামেন্টে দারুণ গতিতে ছুটতে থাকা কুমিল্লার সামনে ১৫৫ রানের স্কোর তো নির্ভরযোগ্য ছিল না মোটেও। সাকিব-ব্রাভোরা সেটিকেই প্রমাণ করে ছেড়েছেন যথেষ্টর বেশি। কুমিল্লার লোয়ার অর্ডাররা ব্যবধান কমানোর পরও বরিশালের জয় ছিল ৩২ রানে, এই সংস্করণে যা বেশ বড় জয়।

বোলিং সাফল্যে তৃপ্তি আছে সাকিবের। তবে ম্যাচের পর বললেন, ব্যাটিংয়ে স্রেফ আরেকটু বেশি রান প্রয়োজন সামনের পথচলায়।

“খুব ভালো ডিফেন্ড করছি আমরা। কৃতিত্ব প্রাপ্য সব বোলারের। রানের দিক থেকেও আমরা খুব পিছিয়ে নেই। স্রেফ আর ২-৩টি বাড়তি বাউন্ডারি প্রয়োজন, যেন আমাদের স্কোর ১৬৫-১৭০ পর্যন্ত যেতে পারে। খুব ভালো স্কোর হবে এটা, কারণ আমাদের বোলিং আক্রমণ ভালো। পরের ম্যাচে আমাদের নিশ্চিত করতে হবে যেন এটা করতে পারি।”

“২০-২৫ রান আরও বেশি করতে হবে, এমন ভাবনার দরকার নেই। স্রেফ ২-৩টি বাড়তি বাউন্ডারি পেলেই ওই রানটা হয়ে যাবে। আমাদের দলের সেই সামর্থ্য আছে। আশা করি, আমরা পারব।”