অজুহাতের পথ খুঁজতে চান না তাসকিন

নিউ জিল্যান্ডে লম্বা সফরের রেশ শেষ হয়নি এখনও। দলের সঙ্গে যোগ দেওয়া হয়নি এখনও। টি-টোয়েন্টির অনুশীলনও শুরু হয়নি। তবে এসবকে অজুহাত হিসেবে দাঁড় করাতে চান না তাসকিন আহমেদ। বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারি বোলারদের মধ্যে থাকতে চান তিনি দলের জয়ে অবদান রেখে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2022, 05:15 AM
Updated : 20 Jan 2022, 05:15 AM

বাংলাদেশ টেস্ট দলের হয়ে নিউ জিল্যান্ড সফরের জন্যই দেশে ফেরার পর বাড়তি কয়েকটা দিন ছুটি পেয়েছেন তাসকিন। তার বিপিএল দল সিলেট সানরাইজার্সের অনুশীলনে তাই যোগ দেওয়া হয়নি এখনও। বৃহস্পতিবার থেকেই অবশ্য তাকে পাবে দল।

স্রেফ দিন দুয়েকের অনুশীলনেই মূল লড়াইয়ে নামতে হবে তাসকিনকে। নিউ জিল্যান্ডে তিনি খেলে এসেছেন টেস্ট ক্রিকেট। লাল বলে বড় দৈর্ঘ্যের ম্যাচ আর সাদা বলে টি-টোয়েন্টির বোলিং পুরোপুরি আলাদা। দুই দিনের অনুশীলন মোটেও পর্যাপ্ত হওয়ার কথা নয়। তবে দলের জার্সি উন্মোচন অনুষ্ঠানে বুধবার রাতে এই ফাস্ট বোলার বললেন, পেশাদার ক্রিকেটারদের এসব প্রতিকূলতা জয় করতেই হবে।

“কোনোভাবে মানিয়ে নিতেই হবে। একটা পেশাদার ক্রিকেটারের দায়িত্ব মানিয়ে নেওয়া। মানিতে নিতে পারিনি বলে খারাপ করেছি, এটা আসলে কোনো অজুহাতই হতে পারে না। যেভাবেই হোক, দ্রুত মানিয়ে নিয়ে দলকে যেন সেরাটা দিতে পারি এবং জয়ের জন্য অবদান রাখতে পারি, এটাই চাওয়া থাকবে।”

২০১৩ বিপিএলে চিটাগং কিংসের হয়ে একটি ম্যাচে ৪ উইকেট নিয়ে বাংলাদেশ ক্রিকেটে নিজের আগমনী জানান দিয়েছিলেন তাসকিন। পরে এই টুর্নামেন্টে তার সাফল্য-হতাশার গল্প আছে এখন। এখন তিনি সব সংস্করণেই জাতীয় দলের বড় ভরসা, এবার সিলেট দলের সবচেয়ে বড় তারকাও সম্ভবত তিনিই। পারফরম্যান্স দিয়েই সেটি তিনি প্রমাণ করতে চান।

“প্রতিটি বছরই সুযোগ। আমার লক্ষ্য থাকবে সেরাটা দেওয়ার। তবে নিজের প্রক্রিয়া ধরে রাখতে চাই। আমার তো ইচ্ছা আছে যে সর্বোচ্চ উইকেট শিকারিদের মধ্যে আসতে চাই। তবে যে প্রক্রিয়া সবসময় অনুকরণ করছি, সেটি ঠিক রাখতে চাই।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক