ভাঙা আঙুল নিয়ে দেশে ফিরছেন বাটলার

পুরো সিরিজ জুড়েই ছিলেন নিজের ছায়া হয়ে। শেষটাও জস বাটলারের হলো হতাশার। আঙুল ভেঙে অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্ট থেকে ছিটকে গেছেন তিনি। এই কিপার-ব্যাটসম্যানকে দেশে পাঠিয়ে দিচ্ছে ইংল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2022, 03:32 PM
Updated : 9 Jan 2022, 03:32 PM

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) নিশ্চিত করেছে, সোমবার বাটলার রওয়ানা দিবেন দেশের উদ্দেশে। সেখানে বোর্ডের চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন তিনি।

রোমাঞ্চকর ড্রয়ে শেষ হওয়া সিডনি টেস্টের দ্বিতীয় দিন আঙুলে চোট পান বাটলার। যা ম্যাচে তার পারফরম্যান্সে ফেলে বিরূপ প্রভাব। প্রথম ইনিংসে ব্যাট ঠিকভাবে ধরতেই ভুগতে দেখা যায় তাকে। পরে আউট হয়ে যান শূন্য রানে।

দ্বিতীয় ইনিংসে আর কিপিং করতে নামেননি বাটলার। তার জায়গায় অলি পোপ পালন করেন উইকেটের পেছনের দায়িত্ব। শেষ দিনে দলের রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে বাটলার করেন ৩৮ বলে ১১। এলবিডব্লিউ হন প্যাট কামিন্সের বলে।

অস্ট্রেলিয়া সফরে এবার একদমই নিজেকে মেলে ধরতে পারেননি বাটলার। ১৫.২৮ গড়ে রান করেছেন কেবল ১০৭। কেবল অ্যাডিলেইডে টেস্ট বাঁচানোর চেষ্টায় ২০৭ বল খেলে ২৬ রান ছিল তার মনে রাখার মতো ইনিংস।

উইকেটকিপারের দায়িত্বেও বাটলারের সময়টা ভালো কাটেনি। বেশ কয়েকটি ক্যাচ ছেড়েছেন তিনি। উল্লেখযোগ্য, অ্যাডিলেইডে নব্বইয়ের ঘরে থাকা মার্নাস লাবুশেনের সহজ ক্যাচটি।

আগামী শুক্রবার শুরু হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের পঞ্চম ও শেষ টেস্ট। হোবার্টে ম্যাচটি হবে দিবা-রাত্রির।